ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেলার বাইরে ভিন্ন মেলা, উৎসবের আমেজ

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
মেলার বাইরে ভিন্ন মেলা, উৎসবের আমেজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার বাইরে যেন আরেক ভিন্ন মেলার দেখা পাওয়া যায়। মেলার বাইরের সামনের পুরো সড়কজুড়ে আরেক মেলা বসিয়েছেন অস্থায়ী হকাররা।

তাদের ভ্রাম্যমাণ দোকানগুলোকে কিছু সামগ্রী অত্যন্ত সুলভ মূল্যে বিক্রি করার কারণে ক্রেতারা বাইরের মেলা থেকেও কেনাকাটা করছেন।

মেলার বাইরে এমন দৃশ্য দেখা গেছে। বাইরের এ মেলায় পাওয়া যায় শিশুদের নানা রকমের খেলনা, পুতুল, লাইটিং খেলনা, বই, নানা রকমের খাবার, প্রসাধনী, প্যাকেটজাত খাবার, স্ট্রিটফুডসহ নানা সামগ্রী।

বাইরের অস্থায়ী দোকান বসানো রতন মিয়া জানান, আমি প্রতিদিন ৯০০ করে টাকা দেই এখানে খাবারের দোকান বসানোর কারণে। আর মেলায় বিক্রি যেমন বেশি হয় দাম তো একটু বেশি রাখি। তবে পরিবেশ খুব ভালো এবার মেলায়।

আরেক পুতুল বিক্রেতা সায়মন জানান, আমি আগে ঘুরে ঘুরে পুতুল বিক্রি করতাম। পুরো সপ্তাহের বিক্রি এখানে একদিনে করি। দুপুরের পর খেয়ে এখানে চলে আসি। বিক্রি করি রাত ৯ টা পর্যন্ত। এখানে আমরা স্বল্প লাভে বিক্রি করে দেই কারণ এতে বিক্রি বেশি হয় তারাও আমাদের কাছ থেকে কেনেন।

শারমিন তানিয়া নামে এক ক্রেতার সঙ্গে কথা হলে তিনি জানান, এখানে হালুয়া বানানোর সাজ পাওয়া যায় পুরো প্যাকেট মাত্র ৫০ টাকা। আমি সেটা কিনেছি সামনে শবে বরাতে কাজে লাগবে। এছাড়া বাচ্চাদের জন্য বারবি পুতুল কিনেছি বাইরে থেকে সেটাও অনেক ভালো। আসলে ভেতরে সব কিছুর অনেক দাম তাই এখান থেকে কেনাকাটা করছি।  

এবারের বাণিজ্য মেলায় মোট ২২৭টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলা চলবে পুরো জানুয়ারি মাসজুড়ে। করোনা সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় মেলায় স্বাস্থ্যবিধির ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৭,  ২০২২ 
এমআরপি/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।