ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

'কাপড়ের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে'

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
'কাপড়ের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে'

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ বন্দরের মদনপুরে জাহিন নিটওয়্যারস নামক পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় কাপড়, সূতা, তুলা জাতীয় জিনিসের কারনেই আগুন ভয়াবহ আকার ধারণ করে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাতে আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আসার পর সাংবাদিকদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

তিনি জানান, কারখানাটির বেশিরভাগ বিল্ডিংয়েই কাপড়, সূতা, তুলা জাতীয় জিনিস আছে। এ জাতীয় জিনিসে খুব সহজেই আগুন ধরে যায় এবং দ্রুত ছড়ায়। যখন চারটাতে একসঙ্গে আগুন জ্বলছিল এটার ভয়াবহতা অনেক বেশি ছিল। আমাদের ফায়ার ফাইটাররা আগুন লাগা চারটা ভবনের মধ্যে তিনটা ভবনের আগুন নিয়ন্ত্রণে এনেছে, একটায় এখনও কিছুটা জ্বলছে।

তিনি জানান, আমরা বিকেল সাড়ে চারটার দিকে খবর পেয়ে এখানে এসেছি। তারপর আমাদের সোনারগাঁয়ের ইউনিটটাও এখানে এসেছে। আশেপাশের এলাকা থেকেও কয়েকটি ইউনিট এসেছে, এখানে কাজ করছে। আমরা পৌনে পাঁচটা থেকে কাজ শুরু করেছি, এখন আটটা বাজে। তিনঘন্টা ধরে আমরা কাজ করছি। চারটা বিল্ডিংয়ে আগুন ছিল। এখন তিনটা বিল্ডিংয়ে আগুন নির্বাপণ করা হয়ে গেছে। একটাতে এখনও আগুন জ্বলছে। আমি আশা করছি আগামী এক দেড় ঘন্টার মধ্যে আগুনটা নিভে যাবে। তারপরেই আমরা বলতে পারব আগুন কীভাবে লেগেছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে।

এখনও অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর নেই জানিয়ে তিনি বলেন, কেউ নিখোঁজ এমন অভিযোগ আমরা পাইনি। আগুন নিভলে আমরা তল্লাশি চালাবো। এই বিল্ডিংগুলো যেহেতু স্টীলের সেকারণে আগুনে গলে গিয়ে ঝুকিপূর্ণ অবস্থায় আছে।

তিনি আরও বলন, আগুন নিয়ন্ত্রণে আসলে আমরা তদন্ত কমিটি গঠন করবো। তারা দেখবে আগুনটা কীভাবে লেগেছে এবং কীভাবে এক বিল্ডিং থেকে আরেক বিল্ডিংয়ে ছড়িয়েছে। যদি কোনো ব্যত্যয় থাকে তাহলে আমরা কার্যকরী ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এমআরপি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa