ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিনা নোটিশে ফুটপাত উচ্ছেদ, প্রতিবাদে হকারদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
বিনা নোটিশে ফুটপাত উচ্ছেদ, প্রতিবাদে হকারদের সড়ক অবরোধ হকারদের বিক্ষোভ।

সাভার (ঢাকা): সাভার বাসস্ট্যান্ড এলাকায় ফুটপাতে গড়ে ওঠা অবৈধ দোকান বিনা নোটিশে উচ্ছেদের প্রতিবাদ ও হকারদের পুনর্বাসনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে হকাররা।

সোমবার (৩১ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার নিউ মার্কেট এলাকা প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে হকাররা।

এ সময় উচ্ছেদ বন্ধ ও স্থায়ী পুনর্বাসন দাবিতে বিক্ষোভ ও স্লোগান দিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের দুই লেনেই অবরোধ করে রাখে তারা।

হকাররা জানায়, সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের নিউ মার্কেট থেকে সাভার বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত ছোট-বড় প্রায় সহস্রাধিক হকার বসতো। আজ দুপুর থেকে উপজেলা প্রশাসন এসব হকারদের উচ্ছেদে অভিযান শুরু করে। এর প্রতিবাদে বিকেলের পর থেকে কয়েকশ হকার সড়কে নেমে ঢাকাগামী ও আরিচাগামী দুই লেনই অবরোধ করে রাখে। এতে দুই পাশেই কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।  

সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, তারা রাস্তায় কিছুক্ষণ ছিল। পরে আমাদের পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে সড়িয়ে দেয়। এখন রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এসএফ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।