ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কৃষককে হত্যার ঘটনায় চেয়ারম্যানের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
কৃষককে হত্যার ঘটনায় চেয়ারম্যানের নামে মামলা

কুমিল্লা: কুমিল্লার মনোহরগঞ্জের কৃষক অজি উল্লাহকে (৬০) পিটিয়ে হত্যার ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরীসহ আট জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।  

সোমবার (৭ ফেব্রুয়ারি) রাতে নিহতের স্ত্রী শাহানারা বেগম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

 

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল করিম।

তিনি জানান, হত্যাকাণ্ডের অভিযোগে ৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ১৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।  

আসামিরা হলেন- লক্ষণপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন ও তার ভাই সালেহ আহাম্মদ, একই ইউনিয়নের মড়হ গ্রামের রাজু, ফারুক, মহিন উদ্দিন, সাব্বির, আব্দুল হালিম, হেলাল। আসামিদের ধরতে মাঠে কাজ করছে পুলিশ।

সোমবার দুপুর ২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অজি উল্লাহর মরদেহ উদ্ধার করা হয়। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে নিজ গ্রামে ওই কৃষককে পিটিয়ে আহত করা হলে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অভিযুক্ত চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য।

নিহত অজি উল্লার চাচাতো ভাই মজিবুর রহমান বলেন, চেয়ারম্যান মহিউদ্দিন মড়হ বাজার থেকে গ্রামের পশ্চিম পাড়া পর্যন্ত একটি রাস্তা নির্মাণ করছিলেন। রাস্তাটি পাকা হবে, এজন্য গত কয়েকদিন ধরে মাটি ফেলে এটি সম্প্রসারণ করছিলেন তিনি। সোমবার সকাল ৯টার দিকে মহিউদ্দিন তার লোকজন নিয়ে রাস্তার এক পাশে থাকা অজি উল্লার জমি থেকে মাটি কেটে রাস্তা বড় করার কাজ শুরু করেন। এ সময় অজি উল্লাহ তাকে বাধা দিয়ে বলেন, আপনি রাস্তার দুই পাশ থেকে মাটি কাটেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হলে চেয়ারম্যান সেখানে থেকে চলে যান।

মজিবুর আরও বলেন, বেলা ১১টার দিকে চেয়ারম্যান মহিউদ্দিন মোটরসাইকেল ও অটোরিকশায় করে তার লোকজন নিয়ে অজি উল্লাহর বাড়ি-ঘরে সন্ত্রাসী হামলা চালায়। এ সময় পুরো ঘরে তাণ্ডব চালান তিনি ও তার লোকেরা। একপর্যায়ে প্রাণে বাঁচতে বাড়ির পাশের ঝোপের মধ্যে লুকিয়ে পড়েন অজি উল্লাহ। সেখান থেকে তাকে খুঁজে বের করে পিটিয়ে আহত করে চেয়ারম্যান ও তার লোকেরা। অজি উল্লাহ মাটিতে লুটিয়ে পড়লে চেয়ারম্যান তার লোকজন নিয়ে চলে যান। পরে আমরা অজি উল্লাহকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

** তাণ্ডব চালিয়ে কৃষককে হত্যার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।