ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে কোনো চাপ নেই: শাহরিয়ার আলম

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে কোনো চাপ নেই: শাহরিয়ার আলম পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে কোনো ধরনের চাপে নেই। এছাড়া যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহারে আমরা আইনগত প্রক্রিয়ায় এগোচ্ছি।



মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আগামী মার্চ-এপ্রিল মাসে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যে হাই প্রোফাইল ভিজিট হবে। সে সময় দুই দেশের মধ্যে বেশ কয়েকটি বৈঠক হবে। এই বৈঠকের মধ্য দিয়ে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আমরা বিশ্বাস করি। সে সময় এ বিষয়ে আলোচনাও হবে।

শাহরিয়ার আলম বলেন, মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে আমরা আইনগত প্রক্রিয়ায় এগোচ্ছি। মার্কিন যুক্তরাষ্ট্রের সংস্থার সঙ্গে আলোচনা চলছে। এছাড়া নিষেধাজ্ঞার আওতা যেন না বাড়ে সে বিষয়েও যুক্তরাষ্ট্রের সঙ্গে আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিকে ফিরিয়ে আনতে ট্রাম প্রশাসনের সঙ্গে আমরা অনেক দূর এগিয়ে ছিলাম। এখন বাইডেন প্রশাসনের সঙ্গেও এ বিষয়ে আমরা কার্যক্রম শুরু করেছি।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।