ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাংনীতে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
গাংনীতে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত

মেহেরপুর: বিরোধপূর্ণ জমির দখল নেওয়াকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে সাদেক আলী (৬০) নামে একজন নিহত ও উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে গাংনী উপজেলার আকুবপুর মালিথাপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

আহতদের মধ্যে রমজান আলীর ছেলে বাদলের (৪০) অবস্থা আশঙ্কাজনক। বাদল ও ইদবার আলীসহ অন্য আহতদের উদ্ধার করে গাংনী ও কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সাদেক আলী ওই গ্রামের সুলতান হত্যা মামলার আসামি। তিনি মামলায় দীর্ঘদিন হাজতবাস করে সম্প্রতি জামিনে মুক্ত হন। এছাড়া অপর আহত বাদল হোসেনের বিরুদ্ধেও রয়েছে চুরি, ডাকাতিসহ একাধিক মামলা।

স্থানীয়রা জানান, গ্রামের উদিনগরের মাঠে ১৬ বিঘা জমির মালিকানা নিয়ে সাদেক আলী ও বিষু মালথির ছেলে খাইরুল ইসলাম, মতিয়ার রহমান গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে এলাকার মাব্বর ও প্রধানদের নিয়ে একাধিকবার সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়েছে কিন্তু কোনো সমাধান আসেনি। সাদেক আলী গ্রুপের লোকজন এলাকার অনেকের সঙ্গেই জমি নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন।

স্থানীয়রা জানান, প্রায় চার/পাঁচজন লাঠি সোঠাসহ দেশীয় অস্ত্র নিয়ে মারামারির প্রস্তুতি নিচ্ছিলেন। এ কারণে আজ সকাল থেকেই উত্তেজনা চলছিল। খবর পেয়ে গাংনী থানা পুলিশ সকাল থেকেই এলাকায় অবস্থান নিয়ে উভয়পক্ষের লোকজনকে শান্ত করার চেষ্টা করেন। তারপরও উভয়পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। এসময় সাদেক আলীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।