ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে একটি গাভীর একসঙ্গে দুটি বাছুর প্রসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
ঠাকুরগাঁওয়ে একটি গাভীর একসঙ্গে দুটি বাছুর প্রসব

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে একটি গাভী দুইটি বাচ্চা প্রসব করেছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) ভোর রাতে ঠাকুরগাঁও সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের খড়িবাড়ি চৌকিদার পাড়া গ্রামের সুশেন চন্দ্র বর্মণ বাড়িতে গাভীটি দুইটি বাচ্চা জন্ম দেয়।

গাভীর মালিক সুশেন চন্দ্র বর্মণ বলেন, আমার গরুটা যখন গাভীন ছিল সাধারণ গরু যেমন থাকে আমার গাভীটাও দেখতে ঠিক তেমন ছিল। পরে যেদিন গাভীর বাচ্চা হয় সেদিন দেখি একটা বাচ্চা হওয়ার কিছুক্ষণ পর আরেকটি বাচ্চা হলো। দেখে খুবই ভালো লাগলো। এতদিন আমরা দেখে এসেছি ছাগলের দুইটা বা তিনটা করে বাচ্চা হয়। কিন্তু গরুর দুইটা বাচ্চা কখনো দেখিনি। আল্লাহতালা ও ভগবান চাইলে সবকিছুই সম্ভব।

ঠাকুরগাঁও জেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের ডি এল ও আবুল কালাম আজাদ জানান, মাঝেমধ্যে শোনা যায় একটি গাভীর দুইটি বাচ্চা হয়েছে গত কয়েকদিন আগেই ঠাকুরগাঁও পীরগঞ্জ এলাকায় একটি গাভীর দুইটি বাচ্চা হয়েছে। তবে দুইটি বাচ্চা হলে একটু সমস্যা থাকে। যদি একই লিঙ্গের দুইটি বাচ্চা হয় তাহলে কোনো সমস্যা থাকে না। তবে যদি আলাদা লিঙ্গের হয় তাহলে বকনা বাছুরটার পরবর্তীকালে বাচ্চা হওয়ার সম্ভাবনা কম থাকে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।