ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউক্রেন থেকে পোল্যান্ডে পৌঁছেছেন ২৪ বাংলাদেশি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
ইউক্রেন থেকে পোল্যান্ডে পৌঁছেছেন ২৪ বাংলাদেশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম -ফাইল ছবি

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ইউক্রেন প্রবাসী ২৪ বাংলাদেশিকে পোল্যান্ড দূতাবাসের মাধ্যমে নিরাপদ হেফাজতে নেওয়া হয়েছে। তাৎক্ষণিক তাদের জন্য ১৫ দিনের বিশেষ জরুরি ভিসা প্রসেসিং করে দেওয়া হবে।

পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া আরও যারা ইউক্রেন থেকে পোল্যান্ডে আসতে চান তারা যেন নিরাপদ খাদ্য ও পানি নিয়ে যান সেই আহ্বান জানানো হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাজশাহীতে বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলা উপলক্ষে আয়োজিত নাগরিক সংবর্ধনা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। বেলা সাড়ে ১১টায় রাজশাহী নগর ভবনের গ্রিন প্লাজায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ইউক্রেন পরিস্থিতি সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে। উদ্ভূত পরিস্থিতি অনুযায়ী যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। যারা চাইবেন তাদেরকে নিরাপদ আবাসস্থলে নিয়ে আসা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পৃষ্ঠপোষকতায় এবং ফ্রেন্ডস অব বাংলাদেশের উদ্যোগে এই সাংস্কৃতিক মিলনমেলার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে আসা ভারতের মন্ত্রী, অভিনেতা, কবি, শিল্পী, সাংবাদিকসহ মোট ৩৬ জন অতিথিকে বর্ণাঢ্য আয়োজনে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।