ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহাদেবপুরে মাদরাসার টয়লেটের ছাদ থেকে পাঠ্যবই উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, মার্চ ২, ২০২২
মহাদেবপুরে মাদরাসার টয়লেটের ছাদ থেকে পাঠ্যবই উদ্ধার উদ্ধার করা সরকারি বই।

নওগাঁ: নওগাঁর মহাদেবপুর উপজেলার একটি মাদরাসার টয়লেট থেকে ২০২২ শিক্ষাবর্ষের প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির ১০৬ সেট নতুন (সরকারি) পাঠ্যবই উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১ মার্চ) বিকেলে এনএসআই এর গোপন তথ্যের ভিত্তিতে উপজেলা সফাপুর ইউনিয়নের বিনোদপুর দাখিল মাদরাসার টয়লেটের ছাদ থেকে এসব বই উদ্ধার করা হয়।

বুধবার (২ মার্চ) সকালে এনএসআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নওগাঁর মহাদেবপুরে ওই মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য সরকারি বই বাইরে বিক্রয়ের উদ্দেশে টয়লেটের ছাদে লুকিয়ে রাখা হয়। পরে বিষয়টি মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তাৎক্ষণিক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান ও মহাদেবপুর উপজেলা শিক্ষা একাডেমিক সুপারভাইজার মো. ফরিদুল ইসলামকে মাদরাসা পরিদর্শনের নির্দেশ দেয়। পরে তারা মাদরাসার টয়লেটের ছাদ থেকে শিক্ষক ও আশপাশের লোকজনের সামনে অসৎ উদ্দেশ্যে মজুদ রাখা বইগুলো উদ্ধার করে।

মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত পাঠ্যবই শিক্ষা অফিস থেকে নেওয়া হলেও ওই মাদরাসার সুপার কোনো ছাত্র-ছাত্রীর নাম হাজিরা খাতায় দেখাতে পারেনি। এবং প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৯ জন শিক্ষার্থীকে বই বিতরণের কথা বললেও কাগজ-কলমে তার সত্যতা পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, এ বিষয়ে মাদরাসার সুপার ও সহ-সুপারের বিরুদ্ধে সরকারি পাঠ্যপুস্তক অসৎ উদ্দেশ্যে টয়লেটের ছাদে রাখার অপরাধে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।