ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডামুড্যায় চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
ডামুড্যায় চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা

শরিয়তপুর: শরিয়তপুরের ডামুড্যা উপজেলায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে প্রায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীসহ দুই শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

এ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের মাঝে মহান মাতৃভাষা দিবসের তাৎপর্য ও মূল্যবোধ তুলে ধরা। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে এক অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানের  আয়োজন করা হয় ১১ নম্বর চর ভয়রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শুভসংঘ ডামুড্যা উপজেলা কমিটির সভাপতি ফজলে রাব্বি। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভয়রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর ছিদ্দিক রিটন ও সহকারী শিক্ষক বাবুল আক্তার। পরে অতিথিরা বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে তানভির মাহমুদ তাসিন এবং দ্বিতীয় স্থান অধিকার করে সোহাগী আক্তার মিম। অন্যদিকে কবিতা আবৃত্তিতে প্রথম স্থান লাভ করে হাবিবা এবং দ্বিতীয় হয় সাদিয়া। এই আয়েজনটি নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে ডামুড্যা প্রেস ক্লাবের সদস্য মাহবুব আলম বলেন, ‘শুভসংঘ সব সময় সমাজের কল্যাণে কাজ করে আসছে।  

এই আয়োজন নিঃসন্দেহে আমাদের কোমলমতি শিশুদের মাঝে বাংলা ভাষার প্রতি এক অপার মমত্ববোধ জাগিয়ে তুলবে। পাশ্চাত্য সংস্কৃতির করাল থাবা বর্তমানে আমাদের কোমলমতি শিশুদের ওপর পড়েছে। তা থেকে রক্ষা পেতে এ ধরনের আয়োজন আরো বেশি বেশি হওয়া উচিত বলে আমি মনে করি। শুভসংঘকে ধন্যবাদ এ ধরনের একটি আয়োজনের জন্য। আশা করি, ভবিষ্যতে তারা এ ধরনের ভালো কাজ অব্যাহত রাখবে। ’ 

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন কালের কণ্ঠ উপজেলা প্রতিনিধি সৈয়দ মেহেদী হাসান। পুরো আয়োজনটিতে সহযোগিতা করেন আফরোজ, লাভলী বেগম এবং ওই বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।