ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ব্রুনাইয়ে স্বাধীনতা দিবস উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
ব্রুনাইয়ে স্বাধীনতা দিবস উদযাপন ব্রুনাইয়ে স্বাধীনতা দিবস উদযাপন।

ঢাকা: ব্রুনাইয়ের বাংলাদেশ হাইকমিশন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করেছে।

শনিবার (২৬ মার্চ) হাইকমিশন প্রাঙ্গণে হাইকমিশনের সব কর্মকর্তা ও কর্মচারী এবং বাংলাদেশ কমিউনিটির সদস্যদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

পরে চ্যান্সারি ভবনের অভ্যন্তরে বাংলাদেশ কমিউনিটির সদস্য ও আমন্ত্রিত ব্রুনাইয়ের স্থানীয় অতিথিদের স্বাগত জানান বাংলাদেশ হাইকমিশনার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ হাইকমিশনার। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার শান্তি কামনা করে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বানী পাঠ করে শোনান বাংলাদেশের হাইকমিশনার ও অন্যান্য কর্মকর্তারা।

মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও সেই সময়ে সংঘটিত বিভিন্ন ঘটনাবলীর উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র আগত অতিথিদের জন্য প্রদর্শন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি হিসেবে অভিহিত করে বাংলাদেশ হাইকমিশনার তাঁর বক্তব্যে মহান স্বাধীনতা ও বিজয় দিবসের এই মাহেন্দ্রক্ষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্দীপিত হয়ে তারই স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মাণে সবাইকে  এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
টিআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।