ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলার মালিখালী ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন দাড়িয়া বাবলুর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করে ইউপি মেম্বাররা সংবাদ সম্মেলন করেছেন।  

শনিবার (০২এপ্রিল) দুপুরে ওই ইউনিয়নের মেম্বার ও স্থানীয় ভুক্তভোগীরা ইউনিয়ন পরিষদ ভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

 

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার তপন মণ্ডল। এ সময় তিনি চেয়ারম্যানের বিরুদ্ধে  বিভিন্ন অসহায় নারীদের মাতৃত্বকালীন ভাতা প্রদানের নামে প্রতিজনের কাছ থেকে ২ হাজার টাকা করে উৎকোচ গ্রহন করেছেন। খাদ্যবান্ধব তালিকায় নতুন ৩৬ নামের তালিকা ভুক্তিতে প্রত্যেকের কাছ থেকে ১ হাজার টাকা, আরও নতুন নাম দেওয়ার প্রলভোন দেখিয়ে সহস্রাধিক লোকের কাছ থেকে ৫শ টাকা করে আদায়, নতুন জন্ম নিবন্ধন, তা সংশোধন বা ডিজিটাল করা বাবদ প্রতিজনের কাছ থেকে ৩শ থেকে ৫শ টাকা করে আদায়, হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) এর শ্রমিক নিয়োগে ৮৬ জনের কাছ থেকে জন প্রতি ১২শ টাকা করে   লক্ষাধিক টাকা, গভীর নলকূপ প্রদানে প্রতিজনের কাছ থেকে ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা উৎকোচ গ্রহন করেছেন।  

এছাড়া নির্বাচনকালে স্থানীয় হাট-বাজারের খাজনা মওকুফের ঘোষণা দিয়েও তিনি তা নিচ্ছেন। মেম্বাররা আরও অভিযোগ করেন, টিআর, কাবিখা-কাবিটা প্রকল্পের কাজ করাতে প্রতি মেম্বারের কাছ থেকে শতকরা ১৫ টাকা হারে ঘুষ নিচ্ছেন। এছাড়া এলজিএসপি-৩ এর কাজের বাবদ ওই ইউনিয়নের ইউপি সদস্যদের কাছ থেকে মোটা অংকের টাকা উৎকোচ নিয়েছেন।  

এ সময় ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার কদম আলী শেখ অভিযোগ করেন, চেয়াম্যানের চাহিদা মতো বয়স্কভাতাসহ বিভিন্ন খাতে ঘুষের টাকা না দেওয়ায় তিনি তাকে অকথ্য ভাষায় গালগালিসহ বিভিন্নভাবে হুমকি দেন।   

এ সময় ওই ইউনিয়নের ভুক্তভোগী বিভিন্ন নারী-পুরুষ চেয়ারম্যানের বিরুদ্ধে এমন অভিযোগ করেন।  
এ ব্যাপারে জানতে ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবলুর সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, তার প্রতিপক্ষের সহযোগিতায় ও ইন্দনে মেম্বাররা এমন অভিযোগ দিচ্ছেন।  

জানা যায়, এর আগে গত ২০০৭ সালে তিনি চেয়ারম্যান থাকাকালে ত্রাণের চাল ও অন্যান্য সামগ্রী চুরি করেন। এতে মামলা হলে পলাতক অবস্থায় তিনি র‌্যাবের হাতে ঢাকা থেকে গ্রেফতার হন।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।