ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চিংড়ি ঘের দখল নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবলীগ নেতার মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
চিংড়ি ঘের দখল নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবলীগ নেতার মৃত্যু

বাগেরহাট: বাগেরহাটের মোংলায় একটি চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মোতাহার সরদার (৪২) নামে স্থানীয় এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ৬ জন।

মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে মোংলা উপজেলার সোনাইলতলা ইউনিয়নের বকুলতলা এলাকার এ ঘটনা ঘটে।

ঘটনার পর খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে নেওয়ার পথে রাত ১০টার দিকে মোতাহার সরদারের মৃত্যু হয়েছে।

পুলিশ, স্থানীয়রা ও নিহতের পরিবার জানায়, মোংলা উপজেলার সোনাইলতলা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের একটি চিংড়ি ঘের নিয়ে বিরোধ চলে আসছিলো স্থানীয় ইউপি মেম্বর আব্দুল্লাহ শেখের সঙ্গে একই এলাকার মোতাহার সরদার, শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখের। এদিন রাতে বিরোধপূর্ণ ওই ঘেরটি দখল নিতে এসে আব্দুল্লাহসহ তার লোকজন ওই ঘেরে থাকা ইউনিয়ন যুবলীগ নেতা মোতাহার সরদারসহ তার লোকদের ওপর অতর্কিত হামলা চালায়।  

এসময় মেম্বর আব্দুল্লাহ শেখের নেতৃত্বে দিদার শেখ, সরোয়ার শেখ আব্দুল্লাহ হাওলাদার, অহিদ হাওলাদার ও হালিম হাওলাদারসহ প্রায় অর্ধশত লোক লাঠিসোটা, রড, রামদা ও ছুরি দিয়ে কুপিয়ে যুবলীগ নেতা মোতাহার সরদার, শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখকে গুরুতর আহত করেন।

পরে আহতদের উদ্ধার করে উপজেলা হাসপাতলে আনা হয় এবং উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহতদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খুলনা মেডিক্যালে নেওয়ার পর সেখানে রাত ১০টার দিকে মৃত্যু হয় যুবলীগ নেতা মোতাহার সরদারের। এছাড়া বাকিরা চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আসিফ ইকবাল বলেন, বিরোধপূর্ণ একটি চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে হতাহতের ঘটনা ঘটেছে। এসময় প্রতিপক্ষের হামলায় মোতাহার সরদার নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের অভিযান চলছে। আমরা ইতিমধ্যে কয়েকজনকে আটকও করেছি। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০২১৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।