ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলের পরিত্যক্ত ঘর ভেঙে ৫ শিক্ষার্থী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলের পরিত্যক্ত ঘর ভেঙে ৫ শিক্ষার্থী আহত

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলের পরিত্যক্ত টিনশেড ঘর ভেঙে পাঁচ শিশু শিক্ষার্থী আহত হয়েছে।  

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে শহরের পশ্চিম পাইকপাড়ায় শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।

 

আহতদের মধ্যে সামিয়া (৭), হাবিবা (৭), মারিয়া (৮) ও নাজমুলকে (১২) ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহত আরেক শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সরকারিভাবে পরিচালিত শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়টির টিনশেড ঘরে আগে ক্লাস নেওয়া হতো। দীর্ঘদিন ধরে স্কুলটির কার্যক্রম পাশে থাকা আধাপাকা ভবনে চালানো হচ্ছে। এরপর টিনের ঘরটি পরিত্যক্ত হয়ে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ হয়ে যায়। মঙ্গলবার দুপুরে স্কুল ছুটির পর শিক্ষার্থীরা ওই ঘরের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ টিনের ঘরটি ভেঙে পড়ে। এতে পাঁচ শিক্ষার্থী আহত হয়। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থল থেকে আহতেদর উদ্ধার করে হাসপাতালে পাঠায়।  

আহতদের স্বজনদের অভিযোগ, পরিত্যক্ত এ ঘরটি ঝুঁকিপূর্ণ হওয়ার বিষয়টি বার বার সংশ্লিষ্টদের জানানো হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। যার ফলে এ দুর্ঘটনা ঘটল।  

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. আব্দুস সামাদ জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট উদ্ধার কাজ পরিচালনা করে এবং আহতদের হাসপাতালে পাঠায়।  

এ বিষয়ে ১ নম্বর শহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন কবির জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টির সার্বিক তদন্ত চলছে।  

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।