ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বর্ণিল আয়োজনে নববর্ষ উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
রাজশাহীতে বর্ণিল আয়োজনে নববর্ষ উদযাপন

রাজশাহী: রমজানের ভাবগাম্ভীর্য রক্ষায় রাজশাহীতে এবারের পয়লা বৈশাখের সকালে পান্তা-ইলিশের আয়োজন না থাকলেও নানা আনুষ্ঠানিকতায় রাজশাহীতে উদযাপিত হচ্ছে বাংলা নববর্ষ-১৪২৯। পুরোনো গ্লানি, হতাশা আর মলিনতাকে পেছনে ফেলে নতুন উদ্যোমে এগিয়ে যাওয়ার প্রত্যাশায় নতুন বছরকে বরণ করতে সকাল সাড়ে ৮টায় মহানগরীর আলুপট্টি থেকে বের হয় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা।

শোভাযাত্রাটি মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। রাজশাহীর এই মঙ্গল শোভাযাত্রায় আবহমান বাংলার ইতিহাস-ঐতিহ্যের প্রতীকী উপস্থাপন করা হয়। সম্মিলিত সাংস্কৃতিক জোটের এ আয়োজনে মুক্তিযুদ্ধ পাঠাগার, রাজশাহী থিয়েটার, জয় বাংলা সাংস্কৃতিক জোট, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি, রাজশাহী আবৃত্তি চর্চা কেন্দ্র, রাজশাহী ফিলম সোসাইটি,শিক্ষক, শিক্ষার্থী, সাংস্কৃতিক অঙ্গনসহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নিয়েছেন।

এর আগে সকাল সাড়ে ৬টায় পদ্মার ধারে বটতলায় প্রদীপ জ্বালিয়ে আনুষ্ঠানিকতার শুরু হয়। পরে দুই ঘণ্টা ধরে চলে গান, কবিতা ও নৃত্য।

এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজসহ বিভিন্ন বিদ্যাপীঠেও বিভিন্ন আয়োজনে উদযাপন করা হচ্ছে বাংলা নববর্ষ।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম জানান, উৎসবকে ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরজুড়ে পুলিশসহ  আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
এসএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।