ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

৮০ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
৮০ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক আটক

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের জালিয়ারদ্বীপ সংলগ্ন নাফ নদীর পাড় থেকে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার বাজার দাম ২ কোটি ৪০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

শনিবার (১৬ এপ্রিল) ভোরে এ অভিযান চালানো হয়। এ সময় কামাল হোসেন (২২) নামের এক মিয়ানমার নাগরিককে আটক করা হয়।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান গোপন সূত্রে খবর পেয়ে বিজিবির একটি দল দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৮ হতে আনুমানিক ০২ কি.মি. উত্তর-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকার পার্শ্ববর্তী নাফ নদীর সীমান্তে অভিযান চালায়।
 
এ সময় টেকনাফ ২ বিজিবির দুইটি বিশেষ টহলদল নাফ নদীর জালিয়ারদ্বীপে কৌশলগত অবস্থান নেয়। এক পর্যায়ে শনিবার ভোরে টহলদল দুই জন ব্যক্তিকে মিয়ানমার থেকে সাঁতার কেটে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে বিজিবি টহলদল মো. কামাল হোসেন (২২) নামের এক পাচারকারীকে ধরে ফেলে। অপরজন পালিয়ে যায়। পরে আটক ব্যক্তির হাতে থাকা বস্তা থেকে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজার দাম দুই কোটি চল্লিশ লাখ টাকা।

আটক কামালকে ইয়াবা ট্যাবলেট বহন, পাচার এবং অবৈধ অনুপ্রবেশের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলে জানান সিও।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এসবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।