ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে হাওরের বাঁধ পরিদর্শনে জেলা প্রশাসক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
কিশোরগঞ্জে হাওরের বাঁধ পরিদর্শনে জেলা প্রশাসক হাওরের বাঁধ পরিদর্শনে জেলা প্রাশাসক

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে হাওরের বিভিন্ন বাঁধ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম।  

শনিবার (১৬ এপ্রিল) তিনি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের প্রয়াগ বিল বাঁধ, মিঠামইন উপজেলার হাসানপুর ব্রিজ সংলগ্ন বাঁধ ও গোপদিঘি বাঁধ এলাকা এবং ইটনা উপজেলার জিওল বাঁধ এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে জেলা প্রশাসক সংশ্লিষ্টদের বলেন, কোথাও কোনো বাঁধে ক্ষতি বা ঝুঁকির আশঙ্কা দেখা দিলে তাৎক্ষণিক সেগুলো মেরামত করতে হবে।  

এছাড়াও পিআইসির সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার জনগণকে হাওরের ফসল রক্ষা বাঁধের সার্বক্ষণিক তদারকি করার জন্য অনুরোধ জানান তিনি।  

এসময় উপস্থিত ছিলেন-সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তারা (ইউএনও), কিশোরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী পরিচালক, কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী, স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।  

জানা যায়- দেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট ও সুনামগঞ্জ জেলার সীমান্ত সংলগ্ন ভারতীয় অংশে এবং তৎসংলগ্ন ভারতের মেঘালয় প্রদেশের চেরাপুঞ্জিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের ফলে দেশের বিভিন্ন নদ-নদীতে পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন জেলায় আগাম বন্যায় বোরো ধানের ক্ষয়ক্ষতির আশঙ্কা সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে হাওর অঞ্চলের প্রায় ২৪ শতাংশ জমির ধান কাটা শেষ হয়েছে। অবশিষ্ট ধান কাটার জন্য কৃষকদের উদ্বুদ্ধ করা হয়েছে এবং সহযোগিতা করা হচ্ছে।  

কৃষি শ্রমিক, ১৯৯টি কম্বাইন হার্ভেস্টার ও ২০টি রিপার মেশিনের মাধ্যমে ধান কাটা অব্যাহত রয়েছে। করিমগঞ্জের চামড়াঘাট স্টেশনে ধনু নদীর পানি বিপৎসীমার ১৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বাড়ার প্রবণতা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।