ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের নীতিমালা তৈরিতে সাব-কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের নীতিমালা তৈরিতে সাব-কমিটি গঠন

ঢাকা: বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহার সংক্রান্ত নীতিমালা তৈরির লক্ষ্যে তিন সদস্যের সাব-কমিটি গঠন করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৭ এপ্রিল) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সাব কমিটি গঠন করা হয়েছে ৷ কমিটির সভাপতি র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান এবং কানিজ ফাতেমা আহমেদ অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ পর্যটন করপোরেশন সংশোধনী বিল, ২০২২ এবং সিলেট বিমানবন্দরে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটি বাংলাদেশ পর্যটন করপোরেশন সংশোধনী বিল, ২০২২ আরও যুগপোযোগী করার লক্ষ্যে প্রয়োজনীয় সংশোধন, সংযোজন ও পরিমার্জন করে আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে।

এ বৈঠকে ভিআইপি লাউঞ্জ ব্যবহার সংক্রান্ত সার্কুলারসমূহ একত্রিত করে খসড়া নীতিমালা তৈরি করার লক্ষ্যে কমিটি সদস্য তানভীর ইমামকে আহ্বায়ক করে তিন সদস্যের একটা সাব-কমিটি গঠন করা হয়।

বৈঠকে সংসদীয় স্থায়ী কমিটির সব সদস্য এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে কক্সবাজার ও সিলেট বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিন পরিদর্শনের সুপারিশ করা হয়েছে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।