ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

হাতিরঝিলে বোটে চড়ার হিড়িক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মে ৪, ২০২২
হাতিরঝিলে বোটে চড়ার হিড়িক বোটে চড়তে দর্শনার্থীদের লাইন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঈদের দ্বিতীয় দিনেও রাজধানীর হাতিরঝিলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। বুধবার (৪ মে) বিকেলে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে হাতিরঝিলে দর্শনার্থীরা বেড়াতে এসেছেন।

তবে অনেককেই বোটে চড়তে দেখা যায়। আবার বোটে চড়ার জন্য অনেকেই দীর্ঘলাইনে দাঁড়িয়ে আছেন। আজ ঈদের দ্বিতীয় দিন হাতিরঝিল এলাকা ঘুরে দেখা যায়, প্রথম দিনের মতোই হাজার হাজার মানুষ এখানে এসেছেন। হাতিরঝিল লেকের চারপাশেই দর্শনার্থীরা ভিড় করছেন। ঈদের ছুটিতে হাতিরঝিলের লেকে অনেকেই বোটে চড়তে পছন্দ করেন। রামপুরা থেকে এফডিসি, এফডিসি থেকে গুলশান লিঙ্ক রোড, পুলিশ প্লাজা থেকে রামপুরা ইত্যাদি রুটে সাধারণত লোকজন প্রয়োজনে যাতায়াত করেন। তবে ঈদের ছুটিতে বিনোদনের জন্য অনেককেই বোটে করে ঘুরছেন। আবার ছোট প্যাডেল বোট ভাড়া নিয়েও অনেককে ঘুরতে দেখা গেছে। খিলগাঁও থেকে বোটে চড়তে এসেছেন হোসনে আরা বেগম। তিনি জানালেন, বোটে চড়তে ভালো লাগে। সেজন্য এখানে এসেছেন। প্যাডেল বোটে ভাড়া নেওয়া হচ্ছে ২ সিট ৩০ মিনিট ২০০ টাকা, ২ সিট ৬০ মিনিট ৩০০ টাকা, ৪ সিট ৩০ মিনিট ২৫০ টাকা, ৪ সিট ৬০ মিনিট ৩৫০ টাকা।

হাতিরঝিলের চারপাশে মনোরম পরিবেশ থাকায় লোকজন প্রতি ঈদের সময় এখানে ভিড় করেন। এবারও তার কোনো ব্যতিক্রম হয়নি। এছাড়া গরমে হাতিরঝিলের লেকের চারপাশের বাতাস অপেক্ষাকৃত ঠাণ্ডা থাকে। এই ঠাণ্ডা বাতাস উপভোগ করতেও এখানে আসেন লোকজন। হাতিরঝিলের ব্রিজ, লেক, বাগানের মনোরম পরিবেশে অনেকেই আবার সেলফি তুলতে পছন্দ করেন। বন্ধু-বান্ধব ও পরিবার পরিজনের সদস্যরা হাতিরঝিলে ছবিও তুলে থাকেন। এছাড়াও অনেককে হাতিরঝিলে হাতির ভাস্কর্যের সামনেও দাঁড়িয়ে ছবি তুলতে দেখা যায়।

ঈদের দ্বিতীয় দিনে বন্ধুদের নিয়ে বেড়াতে এসেছিলেন সজীব। তিনি বন্ধুদের সঙ্গে নিয়ে সেলফি তুলছিলেন। বনানী থেকে বন্ধুদের নিয়ে বেড়াতে এসেছেন তিনি।  

সজীব বাংলানিউজকে বলেন, হাতিরঝিলের মনোরম পরিবেশের ছবি খুব ভালো হয়। সে কারণে এখানের ছবি তুলে আনন্দ পাই। তিনি হেসে বলেন, ফেসবুকে হাতিরঝিলের ছবি শেয়ার দিলে লাইক ও কমেন্টও অনেক পড়ে। বুধবার ছেলেমেয়েদের নিয়ে বেড়াতে এসেছিলেন উত্তম সেন। তিনি বনশ্রী থেকে এসেছেন।  

তিনি বলেন, ঈদের দিন বিকেলে রমনা পার্কে গিয়েছিলাম বেড়াতে। তাই আজ এসেছি হাতিরঝিলে। এক এক দিন এক জায়গায় আসলে ভালো লাগে। তাই আজ এখানে এসেছি।

গাইবান্ধা থেকে ঢাকায় বেড়াতে এসেছেন তাহসান। তিনি মা ও ভাইকে নিয়ে হাতিরঝিল এসেছেন। তিনি জানালেন, এখানে এসে খুব ভালো লাগছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মে ০৪, ২০২২
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।