ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশাল-কাঁঠালবাড়ি রুটে ঢাকামুখী যাত্রীর চাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মে ৬, ২০২২
বরিশাল-কাঁঠালবাড়ি রুটে ঢাকামুখী যাত্রীর চাপ

বরিশাল: ঈদুল ফিতরের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে বরিশাল-কাঁঠালবাড়ি রুটে ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে।  

সকাল থেকে কাউন্টারে লাইন ধরে টিকিট সংগ্রহ করতে দেখা গেছে যাত্রীদের।

 

যাত্রীদের দাবি, নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে কাঁঠালাবাড়িগামী বাসের টিকিটের জন্য দেড় থেকে দুই ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে তাদের।

ঢাকার উদ্দেশে রওয়ানা দেওয়া সাইফুল নামে এক যাত্রী বলেন, লঞ্চে আজ প্রচুর ভিড় হবে আর সরাসরি বাসে সিট নেই। এজন্য সড়ক পথে ভাঙা ভাঙা পথে যাতায়াত আমাদের জন্য ভালো। বিকেল ৩টার দিকে এসে লাইনে দাঁড়িয়েছি। এখনও আমার সামনে একশ’র বেশি যাত্রী আছে।  

আরেক যাত্রী মৌমিতা বলেন, এর আগে এত ভিড় ছিল না। আজই দেখলাম লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে হচ্ছে।  

বরিশাল-কাঁঠালবাড়ি মাওয়া রুটের বিএমএফ পরিবহনের ম্যানেজার নয়ন বলেন, চাপ সামলাতে ও বিশৃঙ্খলা ঠেকাতে যাত্রীদের লাইনে দাঁড় করিয়ে টিকিট দেওয়া হচ্ছে। আগের ভাড়া ৩০০ টাকা করেই রাখা হচ্ছে।  

তিনি বলেন, বিগত দুদিন যাত্রীর এত চাপ ছিল না। আজ সকাল থেকে হঠাৎ চাপ বেড়ে গেছে। বিকেলে তো চাপ আরও বেড়েছে। আমরা লাইন অনুসারে যাত্রীদের টিকিট দিচ্ছি।

একই অবস্থা বরিশাল-কাঠালবাড়ি রুটের বিআরটিসি এসি-নন এসি বাসগুলোর। নির্ধারিত সময়ের গাড়ি হওয়ায় যাত্রীদের চাপ সামাল দিতে তাদেরও হিমশিম খেতে হচ্ছে।

এদিকে অন্যান্য রুটে চাপ থাকলেও বরিশাল থেকে সরাসরি ঢাকা রুটের বাসে যাত্রীর চাপ স্বাভাবিক।  

বাস কাউন্টারের দায়িত্বপ্রাপ্তরা বলছেন, লঞ্চের কারণে বিগত বছরেও বাড়তি চাপ ছিল না বাসে। এ বছরও ব্যত্যয় হয়নি। যদিও কাঁঠালবাড়ি-মাওয়া রুটে বরিশাল থেকে বিগত বছরের তুলনায় রেকর্ড সংখ্যক যাত্রীর ভিড় দেখা গেছে।

সাকুরা পরিবহনের বরিশালের ব্যবস্থাপক আনিসুর রহমান বলেন, আগামী ১০ মে পর্যন্ত বরিশাল থেকে ঢাকা রুটের সব বাসের টিকিট বিক্রি হয়ে গেছে। বিগত দুদিন বাস টার্মিনাল একেবারে ফাঁকা ছিল। আজ সকাল থেকে যাত্রীর ভিড় বাড়ছে।  

ঈগল পরিবহনের কাউন্টার মাস্টার আরিফ বলেন, মূলত বরিশাল থেকে অধিকাংশ যাত্রী লঞ্চে যাতায়াত করে বলে কোনো সময়ই বেশি যাত্রীর চাপ ছিল না সরাসরি রুটে। তারপরও এ বছর সন্তোষজনক।

তবে চট্টগ্রাম-কক্সবাজার রুটের যাত্রীর চাপ অন্য যেকোনো ঈদ যাত্রীর চেয়ে বেশি বলে জানিয়েছেন সৌদিয়া পরিবহনের কাউন্টার ম্যানেজার সৈয়দ আরিফ। তিনি জানান, সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনেক লোক এসেছে। তাদের টিকিট দিতে পারিনি। এ বছর হঠাৎ করে কক্সবাজার রুটে যাত্রীর চাপ বেড়েছে।  

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো, শাহাবুদ্দিন খান জানিয়েছেন, ঈদ শেষে মানুষ যেন নিরাপদে ঘরে ফিরতে পারে এজন্য নগরের সব বাস ও লঞ্চ টার্মিনালে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশ প্রস্তুত।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মে ০৬, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।