ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে অসহায় পরিবারের বাড়ি দখল, সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুন ৪, ২০২২
ঠাকুরগাঁওয়ে অসহায় পরিবারের বাড়ি দখল, সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁও:  ঠাকুরগাঁওয়ে হাসান আলী নামের এক অসহায় ব্যক্তির জমিসহ ঘরবাড়ি দখল ও মারপিটের সুষ্ঠু বিচার প্রাপ্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীর পরিবার।

শনিবার  দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় ভুক্তভোগী হাসান আলী বলেন, বালিয়াডাঙ্গী উপজেলার ফুলতলা সরকারপাড়া গ্রামে ২০২১ সালে তিনটি পাঁকাঘরসহ সাড়ে চার শতক জমি ক্রয় করে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন। হঠাৎ গত ১৭ মার্চ স্থানীয় দাদন ব্যবসায়ী কামরুল ইসলাম নামে এক ব্যক্তি ৭-৮ জন সন্ত্রাসী সংঘবদ্ধভাবে দেশীয় অস্ত্র নিয়ে বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সবাইকে মারধরের পর আসবাপত্র ভাঙচুর করে জমি দখল করে নেন। পরে কামরুল ইসলাম তার দোসর কামরুজ্জামান কলিকে উক্ত জমির বাড়িতে তুলে দেন। এতো কিছুর পরেও ওই বাড়িতে উঠতে গেলে বাড়ি দখলে নেওয়া কামরুজ্জামান পাঁচ লাখ টাকা দাবি করেন। তা না হলে ঘর ছেড়েও দেবে না, উল্টো হত্যার হুমকি দিয়েছে।

উপায় না পেয়ে বালিয়াডাঙ্গী থানা ও ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে অভিযোগ করলে ইউপি চেয়ারম্যান সমাধানের উদ্যোগ নিলেও কামরুল ইসলাম ও কামরুজ্জামান কর্ণপাত করেননি। তাই দীর্ঘদিন ধরে এমন অবস্থায় দিন কাটানো পরিবারটি বাধ্য হয়ে সংবাদ সম্মেলন করে। হাসান আলী সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের ঊর্ধতন কর্তৃপক্ষের কাছে সহযোগিতা কামনা করেন।
 
অভিযোগ প্রসঙ্গে কামরুজ্জামান কলির কাছে জানতে চাইলে তিনি জানান, জমিটি ক্রয়ে শরিক থাকায় দখল করা হয়েছে। এর বাইরে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।  

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুন ০৪, ২০২২ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।