ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরের সব রুটে ফের বাস চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুন ১৩, ২০২২
ফরিদপুরের সব রুটে ফের বাস চলাচল শুরু

ফরিদপুর: বাস শ্রমিককে মারধরের ঘটনার জেরে বন্ধ থাকা ফরিদপুর-ঢাকা ও অভ্যন্তরীণ রুটে বাস চলাচল শুরু হয়েছে।  

সোমবার (১৩ জুন) দুপুর ২টা থেকে বাস চলাচল শুরু হয়।

এর আগে সকাল ৬টা থেকে বাস চলাচল বন্ধ ছিল।  

সোমবার বিকেলে ফরিদপুরের ট্রাফিক পরিদর্শক (টিআই) তুহিন লস্কর বাংলানিউজকে বাস চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুপুরে বাস ও মাহিন্দ্র শ্রমিকদের দ্বন্দ্ব নিরসনে জেলা প্রশাসকের কার্যালয়ে তাদের নিয়ে আলোচনায় বসে জেলা প্রশাসন। এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, আওয়ামী লীগের সভাপতি শামীম হকসহ প্রমুখ। পরে তাদের সঙ্গে ফলপ্রসূ আলোচনার পর ফের বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে গত ৬ জুন সকাল ১০টা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছিল পরিবহন শ্রমিকরা। পরে পুলিশের হস্তক্ষেপে ৬ ঘণ্টা পর পুনরায় বাস চলাচল শুরু হয়। পরে এ দ্বন্দ্ব নিরসনের গত ১১ জুন আলোচনায় বসার কথা থাকলেও তা বসা হয়নি। পরে আজ সোমবার (১৩ জুন) দুপুরে দ্বন্দ্ব নিরসনে উভয় পক্ষের সঙ্গে বসে আলোচনা করে প্রশাসন। আলোচনা ফলপ্রসূ হওয়ায় দুপুর ২টা থেকে বাস চলাচল শুরু হয়।

জানা গেছে, গত ৬ জুন সকালে বোয়ালমারী থেকে মাঝকান্দি-বোয়ালমারী আঞ্চলিক সড়ক দিয়ে যাত্রীবাহী একটি বাস (ফরিদপুর-ব-০০৫৭) মাঝকান্দি যাচ্ছিল। বাসটি কাদেরদী কলেজের সামনে আসার পর যাত্রী ওঠানো নিয়ে মাহিন্দ্রচালককে গালাগালি করেন বাসের চালক ও সুপারভাইজার। কিছু দূরে আরেকটি মাহিন্দ্রকে যাত্রী ওঠাতে দেখলে সেখানে মাহিন্দ্রচালককে মারধর করেন ওই বাসের সুপারভাইজার। তখন ওই মাহিন্দ্রচালক দ্রুত ঢাকা-খুলনা মহাসড়কের মোড় মাঝকান্দিতে গিয়ে স্থানীয় লোকজন জড়ো করেন। বাসটি মাঝকান্দি এলে ওই বাসের চালক রাসেল শেখ (৩৫) ও সুপারভাইজার সোলাইমান সরদারকে (৩২) মারধর করেন তারা। এ ঘটনায় বাসের চালক ও সুপারভাইজার আহত হন। চালক রাসেলকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ খবর ফরিদপুর বাসস্ট্যান্ডে পৌঁছালে পরিবহন শ্রমিকরা সড়কের ওপর এলোপাতাড়ি বাস রেখে সকাল ১০টা থেকে সব পথে বাস চলাচল বন্ধ করে দেয়। এ সময় ঢাকাগামী একটি বাসের কাউন্টারে টিকিট বিক্রি করা হচ্ছিল। শ্রমিকরা ওই কাউন্টারে চড়াও হন এবং জোর করে কাউন্টার বন্ধ করে দেন। এ সময় সড়কে চলাচল করা ২৫-৩০টি মাহিন্দ্র আটক করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শ্রমিকদের আকস্মিক এ ধর্মঘটের কারণে ঢাকা, খুলনা, মাগুরা, বরিশালগামী যাত্রীসহ ফরিদপুরের অভ্যন্তরীণ সব রুটের যাত্রীরা চরম বিড়ম্বনায় পড়েন।

খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন এবং মধুখালীর মাঝকান্দি এলাকা থেকে সংশ্লিষ্ট থানার পুলিশ ওই মাহিন্দ্রচালককে আটক করে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জুন ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।