ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ষড়যন্ত্র বন্ধ করে শেখ হাসিনার কাছে ক্ষমা চাইতে বললেন সেলিম মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
ষড়যন্ত্র বন্ধ করে শেখ হাসিনার কাছে ক্ষমা চাইতে বললেন সেলিম মাহমুদ

ঢাকা: বিএনপির নেতাদের ষড়যন্ত্র বন্ধ করে শেখ হাসিনার কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদl

সোমবার (১৩ জুন) আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর কমিটির আয়োজনে ক্যান্টনমেন্ট থানা এবং ১৫ নম্বর ওয়ার্ডের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেখানে তিনি বলেন, পঁচাত্তরে সপরিবারে জাতির পিতাকে হত্যা, জাতীয় চার নেতাকে হত্যাসহ আওয়ামী লীগের অসংখ্য নেতাকে হত্যা করা হয়েছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের পরিকল্পনায়।

পরবর্তীতে জিয়ার অনুসারীরা হত্যা, ষড়যন্ত্রের ধারাবাহিকতা বজায় রেখেছে। খালেদা-তারেকের নীল নকশায় শেখ হাসিনাসহ পুরো আওয়ামী লীগ ও বাংলাদেশকে তারা নেতৃত্ব শুন্য করতে চেয়েছিল।

তিনি আরও বলেন, আমরা অবাক হচ্ছি এই জন্য যে, যারা এদেশে এতো বছর হত্যা আর নাশকতার রাজনীতি করে আসছে, তারা আবার মানবাধিকারের কথা বলে। তারা আজ গণতন্ত্রের জন্য মায়া কান্না করছে l অতীতের কৃতকর্মের জন্য যাদের আজ লুকিয়ে থাকার কথা, মাথা নীচু করে থাকার কথা, তারাই আবার আমাদের হত্যার হুমকি দিচ্ছে l এমনকি আরেকটি ১৫ আগস্ট ঘটানোর হুমকি দিচ্ছে l তাদের এ ঔদ্ধত্ব পুরো জাতিকে স্তম্ভিত করেছে l এটি রাষ্ট্রের বিরুদ্ধে সবচেয়ে ঘৃণিত অপরাধ l

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বলেন, আওয়ামী লীগ এদেশের প্রতিটি ঘাস, লতাপাতা আর ধূলিকণার সঙ্গে মিশে আছে l আওয়ামী লীগ উৎখাত করা এতো সহজ নয় l এদেশের কোটি কোটি মানুষ আওয়ামী লীগের কর্মী সমর্থক l যেকোনো অপশক্তিকে রুখে দিতে তারা সর্বদা প্রস্তুত l বাংলাদেশের মানুষ স্বাধীনতা থেকে শুরু করে আজ পর্যন্ত যা কিছু পেয়েছে, তার প্রত্যেকটিই জাতির পিতার কারণে অথবা তারই কন্যা শেখ হাসিনার কারণে পেয়েছে l এ দুইজন ছাড়া আর কেউ বাঙালি জাতিকে কিছু দিতে পারেনি।

সেলিম মাহমুদ বলেন, আমি দ্ব্যর্থহীন ভাষায় বলছি, শেখ হাসিনাই আবার ক্ষমতায় আসবেন। ষড়যন্ত্রকারীরা যতই ষড়যন্ত্র করুক না কেন, কোনো লাভ নেই। এদের প্রতিটি ষড়যন্ত্র আমরা রুখে দেবো। আমাদের সেই সক্ষমতা রয়েছে l এদেশের জনগণ জানে, কারা প্রকৃত পক্ষে জনগণের বন্ধু।

 ড. ইউনুসসহ কিছু ব্যক্তি বিদেশে লবিস্টের মাধ্যমে মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করেছে বাংলাদেশের স্বার্থের বিরুদ্ধে। এসব টাকা বাংলাদেশ থেকে পাচার করা টাকা। কিন্তু একুশ শতকে ষড়যন্ত্র করে কেও পার পাবে না বলেও মন্তব্য করেন তিনি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান এমপি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা l

সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান l প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মান্নান কচি l অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যান্টনমেন্ট থানার সভাপতি খলিলুর রহমান l এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন মহানগর নেতা কর্নেল (অবসরপ্রাপ্ত) কানিজ ফাতেমা, ইয়াজউদ্দিন আহমেদ, ডা. মামুন আল মাহাতাব স্বপ্নিল প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।