ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আপনিও কোর্টের বারান্দায় ঘুরবেন, প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুন ১৯, ২০২২
আপনিও কোর্টের বারান্দায় ঘুরবেন, প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও কোর্টের বারান্দায় ঘুরতে হবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তা যেন না হয়, সেজন্য সরকারপ্রধানকে দেশের দিকে নজর দিতে আহ্বানও জানান তিনি।

রোববার (১৯ জুন) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এক আলোচনা সভায় এ আহ্বান জানান জাফরুল্লাহ।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি তো অনেক উন্নয়ন করেছেন। এখন দেশের দিকে একটু নজর দিন। দেশে যখন ২ কোটি লোক ঈদ করতে পারবেন না, তখন আপনি পদ্মা সেতু নিয়ে অনুষ্ঠান করছেন। পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশের টাকা দিয়ে পোল্ট্রি খামারিদের সহায়তা করতে সরকার প্রধানকে আহ্বান জানান তিনি।

সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি আরও বলেন, সেখানে বানভাসী মানুষের জন্য ত্রাণ নিয়ে বসে আছে সাধারণ মানুষ। অথচ নৌকা পাচ্ছে না। আপনি সেসব দেখুন। দেশে ১৫ লাখ লোক ড্রাইভিং লাইসেন্স পাচ্ছে না।

আপনি অনেক উন্নয়ন করেছেন; এখন একটু দেশের দিকে নজর দিন। আপনি প্রান্তিক চাষিদের দিকে নজর দিন। এ সময় তিনি আরও বলেন, না হলে খালেদা জিয়ার মতো আপনিও একদিন কোর্টের বারান্দায়-বারান্দায় ঘুরবেন।

প্রেসক্লাবে বাংলাদেশ প্রান্তিক পোল্ট্রি খামারি ঐক্য পরিষদ আলোচনা সভাটির আয়োজন করে। এতে প্রান্তিক পোল্ট্রি খামারিদের দুর্দশা এবং তা থেকে মুক্তির উপায় শীর্ষক এক আলোচনায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন জাফরুল্লাহ চৌধুরী।

আলোচনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রতীক। তিনি বলেন, এ সরকার একদিকে বলেন তারা গরিবের বন্ধু। অন্যদিকে প্রস্তাবিত বাজেটে গরিবের জন্য কিছু নেই। দেশের রাজনীতি ময়লাযুক্ত হয়ে গেছে। বাংলাদেশে রাজনীতি ও অর্থনীতি সিন্ডিকেট দ্বারা পরিচালিত হচ্ছে।

এ সময় দেশে বড়রা কেন ছোটদের বিপদে ফেলবে, প্রশ্ন রাখেন সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম।

সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ প্রান্তিক পোল্ট্রি খামারি ঐক্য পরিষদের মহাসচিব কাজী মোস্তফা কামাল। পরে খামারিরা পোল্ট্রি খাদ্যের দাম কমানো, বিদ্যুৎ বিল শিল্পহারে নির্ধারণ, স্বল্পমূল্যে টিকা প্রদানসহ ৮ দফা দাবি প্রস্তাব করেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মিজান বাশার। ডেইলি নিউ নেশনের সাবেক সম্পাদক মোস্তফা কামাল মজুমদার। প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক জনাব ডা. আব্দুল জব্বার শিকদার সহ সংগঠনের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ১৯ জুন, ২০২২
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ