ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

জামালপুরে ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে যমুনার পানি

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুন ২০, ২০২২
জামালপুরে ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে যমুনার পানি

জামালপুর: জামালপুরে ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে যমুনার পানি। ফলে প্রতিদিনই নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

এতে করে বন্যার পরিস্থিতির আরও অবনতি হয়েছে।

সোমবার (২০ জুন) সকালে পৌর এলাকার গাবেরগ্রাম অংশের সড়ক ভেঙে বিপর্যস্ত হয়ে পড়েছে আন্তঃজেলা যোগাযোগ ব্যবস্থাও। ইতোমধ্যে পানি ঢুকেছে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয়ে।

এছাড়া জামালপুরের বাহাদুরাবাদ ঘাট পয়েন্ট এলাকায় মাত্র ৬ ঘণ্টায় ৬ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছ। এ পয়েন্টে এখন বিপৎসীমার ৫০ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

এদিকে মাদারগঞ্জে পানির প্রবল স্রোতে জামালপুরের মাদারগঞ্জ সারিয়াকান্দি আন্তঃজেলা সংযোগ কাঁচা সড়কের গাবেরগ্রাম অংশে ২০০ মিটার ভেঙে তলিয়ে গেছে নিম্মাঞ্চলের বিভিন্ন ফসল।

প্রকল্প চেয়ারম্যান ও বালিজুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা ফকরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত মে মাসে সরকারি প্রাক্কলন মোতাবেক সড়কের কাজ শেষ করা হয়।

মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিশায় রিছিল বাংলানিউজকে বলেন, কাবিটা প্রকল্পের আওতায় ৬ কোটি টাকা ব্যায়ে সড়কটি নির্মাণ করা হয়। কিন্তু সোমবার সকালে যমুনার পানি ব্যাপক বৃদ্ধি পাওয়ায় সড়কের ২০০ মিটার অংশ ভেঙ্গে যায়।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুন ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।