ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

উত্তরায় ছাত্রদের অবরোধ, বিমানবন্দর সড়ক অচল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জুন ২০, ২০২২
উত্তরায় ছাত্রদের অবরোধ, বিমানবন্দর সড়ক অচল রাজধানীর উত্তরায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা - ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর উত্তরায় এনা পরিবহনের একটি বাসের চাপায় মাইলস্টোন কলেজের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে উত্তরার হাউজবিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করেছেন তার সহপাঠীরা।

এতে সড়কটিতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন অফিস ফেরত যাত্রী ও পথচারীরা।

জানা গেছে দুর্ঘটনার পর সোমবার (২০ জুন) বিকেল থেকে উত্তরার হাউজবিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। সেখান থেকে তাদের পুলিশ সরিয়ে দিলে তারা উত্তরার আজমপুর মোড়ে গিয়ে অবস্থান নিয়েছে বলে জানিয়েছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ আক্তারুজ্জামান ইলিয়াস।

তিনি বলেন, রোববার (১৯ জুন) এনা পরিবহনের একটি বাসের চাপায় মাইলস্টোন কলেজের একাদশ শ্রেণির এক শিক্ষার্থী আহত হন। তার নাম সাদ। এ ঘটনার প্রতিবাদে সোমবার (২০ জুন) বিকেল থেকে হাউজবিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এতে আশপাশের এলাকায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। গুরুতর আহত ওই শিক্ষার্থী এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, প্রথমে শিক্ষার্থীরা হাউজ বিল্ডিং নেমেছিলেন, তখন সবাই মাইলস্টোনের শিক্ষার্থী ছিলেন। পরে তাদেরকে বুঝিয়ে এখান থেকে সরিয়ে দিলে হেঁটে হেঁটে তারা আবার আজমপুর গিয়ে আশপাশের সব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সেখানে রাস্তা অবরোধ করে বসে পড়ে।

তিনি বলেন, নিরাপদ সড়ক এবং এনা বাসের চালক-হেলপারকে গ্রেফতারের দাবিতে রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী কমিশনার (এসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা এখন আজমপুর থেকে রাজলক্ষ্মীর দিকে চলে এসেছে। তবে তাদের সংখ্যা কিছুটা কমতে শুরু করেছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে আমরা কথা বলেছি, সন্ধ্যা হয়ে আসছে, তারা রাস্তা ছেড়ে চলে যাওয়ার কথা বলেছে। কিন্তু শিক্ষার্থীদের আন্দোলনের কারণে উত্তরা থেকে গাজীপুর পর্যন্ত যান চলাচল ব্যাহত হচ্ছে।

এদিকে এই যানজট বনানী পর্যন্ত গিয়ে ঠেকেছে বলে জানিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ২০, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।