ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ফের বাড়ছে যমুনার পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুন ২২, ২০২২
সিরাজগঞ্জে ফের বাড়ছে যমুনার পানি ফাইল ছবি

সিরাজগঞ্জ: ১২ ঘণ্টা স্থিতিশীল থাকার পর সিরাজগঞ্জ পয়েন্টে আবারও যমুনার পানি বাড়তে শুরু করেছে। গত ১২ ঘণ্টায় জেলার কাজিপুর পয়েন্টে ২ ও সিরাজগঞ্জ শহর পয়েন্টে ৩ সেন্টিমিটার বেড়েছে।

 

এর আগে টানা প্রায় ২ সপ্তাহ পর সিরাজগঞ্জ পয়েন্টে ১২ ঘণ্টা ধরে স্থিতিশীল ছিল যমুনা নদীর পানি।

বুধবার (২২ জুন) সন্ধ্যার দিকে সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৮৮ মিটার। ১২ ঘণ্টায় ৩ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৫৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৩ দশমিক ৩৫ মিটার)।  

অন্যদিকে, কাজিপুর মেঘাই পয়েন্টে পানির সমতল রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৮৮ মিটার। ১২ ঘণ্টায় ২ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৬৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৫ বেড়ে ২৫ মিটার)।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিরাজগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. জাকির হোসেন বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সিরাজগঞ্জ পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, সিরাজগঞ্জ পয়েন্টে বুধবার কিছু পানি বাড়লেও বৃহস্পতি বা শুক্রবার (২৩, ২৪ জুন) থেকে নেমে যেতে পারে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুন ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।