ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু উদ্বোধন: গানে গানে মাতিয়ে তুলছেন নৌকার মাঝিমাল্লারা

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জুন ২৪, ২০২২
পদ্মা সেতু উদ্বোধন: গানে গানে মাতিয়ে তুলছেন নৌকার মাঝিমাল্লারা

ফরিদপুর: শনিবার (২৫ জুন) উদ্বোধন হতে যাচ্ছে দক্ষিণবঙ্গের কোটি কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু। আর এ স্বপ্নের সেতু উদ্বোধনকে কেন্দ্র করে তিন চাকার গাড়ির উপর বানানো হয়েছে কাঠের তৈরি বাহারি রঙের নৌকা।

সেই নৌকায় উঠে গান গেয়ে ও নাচের মাধ্যমে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটের পদ্মা সেতুর উদ্বোধন স্থলের আশপাশে মাতিয়ে রাখছেন ৩০ জন মাঝি মাল্লা।

শুক্রবার (২৪ জুন) বিকেলে উদ্বোধনস্থলে গিয়ে দেখা যায়, নৌকায় উঠে গান গাইছেন নৌকার মাঝিমাল্লারা। কেউ বৈঠা বাইছেন, কেউবা গান পরিবেশন করছেন। এ আনন্দ উপভোগ করতে শতশত লোক ভিড় জমিয়েছেন নৌকাটির আশপাশে।

এসময় নৌকার নেতৃত্ব দেওয়া জালাল উদ্দিন বাংলানিউজকে বলেন, আমরা রাজবাড়ীর স্থানীয় এমপি জিল্লুল হাকিমের উদ্যোগে ৩০ জন মাঝিমাল্লা নিয়ে সভাস্থলে এসেছি। এখানে আমরা ৪ দিন ধরে নৌকায় গান গেয়ে ও নাচের মাধ্যমে সভাস্থল মাতিয়ে রাখছি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান এবং দীর্ঘায়ূ কামনা করেন তারা।

সভাস্থলে এ বিনোদন দেখতে আসা মাদারীপুরের কাঁঠালবাড়িয়া ঘাটের মাসুদ ব্যাপারী বলেন, তারা পদ্মা সেতু নিয়ে বাহারী গান ও নাচের মাধ্যমে মাতিয়ে রাখছেন সভাস্থল। সঙ্গে বিনোদন দিচ্ছেন মানুষদের। অন্যদের মতো আমরাও দেখতে এসেছি এ বিনোদন।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।