ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লঞ্চে অগ্নিকাণ্ডের ৬ মাস পর ডিএনএ টেস্টে পরিচয় মিলল ১৬ জনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
লঞ্চে অগ্নিকাণ্ডের ৬ মাস পর ডিএনএ টেস্টে পরিচয় মিলল ১৬ জনের

বরগুনা: ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চ দুর্ঘটনায় অজ্ঞাত পরিচয়ে দাফন করা ২৪ মরদেহের মধ্যে ডিএনএ টেস্টে ১৬টি মরদেহ শনাক্ত হয়েছে।

শনাক্ত হওয়া মরদেহের কবরগুলো সহায়তাসহ দ্রুত হস্তান্তরের দাবি নিহতদের স্বজনদের।

সারি সারি এই ২১টি কবরে দাফন করা হয়েছে ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে নিহত অজ্ঞাত পরিচয়ের ২৩ জনকে। এই ২৩ জনের মধ্যে ১৬ জনের পরিচয় শনাক্ত হয়েছে সিআইডির ডিএনএ টেস্টে। শনাক্ত হওয়া মরদেহের কবরগুলো সরকারি সহায়তাসহ দ্রুত হস্তান্তরের দাবি নিহতদের স্বজনদের।

গত ১৯ এপ্রিল ডিএনএ টেস্টের রিপোর্ট প্রকাশ হলেও এখনো সেই রিপোর্ট পায়নি বলে জানায় বরগুনা জেলা প্রশাসন। ডিএনএ টেস্ট ৮টি মরদেহ শনাক্ত হয়নি।

গত বছরের ২৪ ডিসেম্বর ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নিহত হন ৪৯ জন। ঘটনার পর ২৫টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। আর অজ্ঞাত পরিচয়ে দাফন করা ২৪টি মরদেহ শনাক্তের জন্য ৫১ জনের নমুনা সংগ্রহ করে সিআইডি।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, অফিসিয়ালভাবে আমরা ডিএনএ টেস্টের রিপোর্ট এখনো হাতে পাইনি। রিপোর্ট পেলেই শনাক্ত হওয়া মরদেহের কবরগুলো স্বজনদের বুঝিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।