ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

খাস জমি বেদখল নিয়ে সংঘর্ষ, ৬শ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
খাস জমি বেদখল নিয়ে সংঘর্ষ, ৬শ জনের নামে মামলা

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামে সরকারি খাস জায়গা বেদখল নিয়ে সংঘর্ষের ঘটনায় ৪০ জনের নাম উল্লেখসহ ছয় থেকে সাতশ’ জনের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 
 
শনিবার ১৬ (জুলাই) দুপুরে আজমিরীগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে ছয়জনকে গ্রেফতার ও মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করা হয়।
 
গ্রেফতাররা হলেন- উপজেলার যশকেশরী গ্রামের মৃত সাইদ আলীর ছেলে নাজিম উদ্দিন, একই গ্রামের আমির খাঁর ছেলে হেলাল খাঁ, শিবপাশা গ্রামের জরিফ উল্লার ছেলে সাবেল মিয়া, একই গ্রামের মৃত নূর মিয়ার ছেলে জাহিদ মিয়া, মৃত সোবাহান মিয়ার ছেলে দুলাল মিয়া ও আকরম আলীর ছেলে এমরুল মিয়া।
 
আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, শিবপাশা বাজারের পাশে সরকারি খাস জায়গা দখল নিয়ে শিবপাশা ও যশকেশরী গ্রামের লোকদের বিরোধ ছিল। এ নিয়ে গত ১২ জুলাই দুই গ্রামবাসী সংঘর্ষে লিপ্ত হয়। এতে পুলিশসহ ২৫/৩০ জন আহত হয়। খবর পেয়ে শিবপাশা পুলিশ ফাঁড়ি ও আজমিরীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪ রাউন্ড ফাঁকা টিয়ার গ্যাস ছুড়ে উভয়পক্ষকে হটিয়ে দেয়। পরে শিবপাশা পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) ফুয়াদ আহমেদ বাদী হয়ে উভয় পক্ষের ৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৬০০/৭০০ জনের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়।
 
এ ঘটনায় যশকেশরী গ্রামে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করা হয়। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান চলছে।
 
বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
 আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।