ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রীয় মালিকানায় পাটকল চালুর দাবিতে সিরাজগঞ্জে শ্রমিকদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
রাষ্ট্রীয় মালিকানায় পাটকল চালুর দাবিতে সিরাজগঞ্জে শ্রমিকদের বিক্ষোভ

সিরাজগঞ্জ: বন্ধ হয়ে যাওয়া দেশের সব জুটমিল চালু ও বকেয়া পাওনা পরিশোধের দাবিতে সিরাজগঞ্জে বিক্ষোভ-সমাবেশ করেছে জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারীরা।  

রোববার (৩১ জুলাই) সকালে পৌর এলাকার রায়পুরস্থ জাতীয় জুটমিলের প্রধান ফটকের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বক্তারা বলেন, জাতীয় জুটমিলসহ সারাদেশের পাটকল বন্ধ করে দেওয়া হয়েছে। যার ফলে শ্রমিকরা পরিবার-পরিজন নিয়ে খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছে। দীর্ঘদিন ধরে শ্রমিক-কর্মচারিদের বকেয়া পরিশোধ না করে জাতীয় জুটমিলটি ইতোমধ্যে রহিদ গ্রুপ নামে একটি বেসরকারি কোম্পানিকে লিজ দেওয়া হয়েছে। অনতিবিলম্বে মজুরি কমিশনের এরিয়াসহ সব বকেয়া পরিশোধ ও রাষ্টীয় মালিকানায় মিল চালু করার দাবি জানান বক্তারা।  

জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শহিদুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক আবু বকর ভুইয়া, কামারখন্দ উপজেলা চেয়ারম্যান ও জেলা কমিউনিস্ট পার্টি সাধারণ সম্পাদক এসএম শহিদুল্লাহ সবুজ, ট্রেড ইউনিয়ন সিরাজগঞ্জ অঞ্চলের সভাপতি বরকত উল্লাহ, জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারী পরিষদের যুগ্ম আহ্বায়ক, সেলিম হোসেন, জাতীয় জুটমিলের শ্রমিক সরদার মনির হোসেন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।