ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডাস্টবিনে কান্নার শব্দ, পাওয়া গেল নবজাতক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
ডাস্টবিনে কান্নার শব্দ, পাওয়া গেল নবজাতক প্রতীকী ছবি

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় ডাস্টবিন থেকে সদ্য জন্মানো এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর তাকে হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয়রা।

মঙ্গলবার (২ আগস্ট) রাতে আশুলিয়ার ঘোষবাগের সোনিয়া মার্কেট এলাকার রিপন সিকদারের বাড়ির পেছনের ডাস্টবিন থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, রাতে রিপনের বাড়ির পেছনের ডাস্টবিনে শিশুর কান্নার শুনতে পান নুর মোহাম্মদ নামের এক ব্যাক্তি। পরে সেখানে গেলে একটি জীবিত ছেলে নবজাতককে দেখতে পেয়ে স্থানীয়দের খবর দেন তিনি। এরপর ওই নবজাতককে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন তারা।

নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার হারুন-অর-রশিদ বলেন, রাতে একটি নবজাতককে হাসপাতালে আনেন স্থানীয়রা। নবজাতকটি সদ্য ভূমিষ্ট বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী বলেন, আমরা ওই নবজাতকের খোঁজ-খবর নিয়েছি। বর্তমানে শিশুটি সুস্থ আছে। নবজাতকটি নুর মোহাম্মদ ও রিপন সিকদারের জিম্মায় রয়েছে। উপজেলা সমাজসেবা বিভাগে বিষয়টি জানানো হয়েছে। তারাই বিষয়টি দেখবেন।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।