ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নির্দেশনার বাইরে ধান-চাল সংগ্রহ করলে ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
নির্দেশনার বাইরে ধান-চাল সংগ্রহ করলে ব্যবস্থা

ঢাকা: চলতি বোরো মৌসুমে কোনো অবস্থাতে সরকারি নির্দেশনার বাইরে ধান ও চাল সংগ্রহ করা যাবে না। আর সংগ্রহ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়ে সংশ্লিষ্টদের চিঠি পাঠিয়েছে খাদ্য অধিদপ্তর।

সম্প্রতি খাদ্য অধিদপ্তরের পরিচালক মো. রায়হানুল কবীরের সই করা এ সংক্রান্ত চিঠি দেশের সব আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রককে পাঠানো হয়েছে।  

চিঠিতে বলা হয়, চলতি বোরো মৌসুমে ধান ও চাল সংগ্রহের সময়সীমা আগামী ৩১ আগস্ট পর্যন্ত নির্ধারিত রয়েছে। সংগ্রহের নির্ধারিত মেয়াদের মধ্যে ধান ও চালের নির্ধারিত লক্ষ্যমাত্রার সমূদয় পরিমাণ ধান ও চাল সংগ্রহের নির্দেশনা রয়েছে। অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহ নীতিমালা, ২০১৭ অনুসরণ করে সংগ্রহের নির্ধারিত মেয়াদের মধ্যে লক্ষ্যমাত্রার অবশিষ্ট ধান ও চাল সংগ্রহ সম্পন্ন করতে হবে।  

চিঠিতে আরও বলা হয়, কোনো অবস্থাতেই বিনির্দেশ বহির্ভূত ধান-চাল সংগ্রহ করা যাবে না। বিনির্দেশ বহির্ভূত ধান ও চাল সংগ্রহ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এছাড়া বিনির্দেশসম্মত ধান চাল সংগ্রহ নিশ্চিত করার লক্ষ্যে সব জেলা খাদ্য নিয়ন্ত্রক, সহকারী রসায়নবিদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (কা:) ও কারিগরি খাদ্য পরিদর্শকদের যথাযথ নির্দেশনা দেওয়ার জন্য পুনরায় অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।