ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৪ চা বাগানে অচলাবস্থা সৃষ্টির শঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
২৪ চা বাগানে অচলাবস্থা সৃষ্টির শঙ্কা

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাটে মজুরি বাড়ানোর দাবিতে কর্মবিরতি অব্যাহত রেখেছেন চা শ্রমিকরা। দৈনিক মজুরি ১২০ থেকে ৩০০ টাকায় উন্নীত করার দাবিতে তারা দিনে দুই ঘণ্টা কর্মবিরতি পালন করে যাচ্ছেন।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ডাকে বুধবার দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন করা হয়। বৃহস্পতিবারের মধ্যে দাবি পূরণ না হলে আন্দোলনকারী শ্রমিকরা একযোগে সকল চা বাগানে কাজ বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বেড়েই যাচ্ছে। কিন্তু এখনও চা শ্রমিকরা ১২০ টাকা মজুরিতে কাজ করছেন। গত বছর চা শ্রমিক ইউনিয়ন ও বাগান মালিকদের চুক্তি স্বাক্ষর অনুযায়ী দৈনিক মজুরি ৩০০ টাকা করার কথা। কিন্তু তা বাস্তবায়ন হয়নি। দাবি আদায় না হলে কোনো শ্রমিক কাজে যাবে না। এতে বাগানে অচলবস্থার সৃষ্টি হলে মালিকপক্ষ দায়ী থাকবেন।

চান্দপুর বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি সাধন সাওতাল বলেন, চা শ্রমিকরা এদেশের ভোটার হয়েও তারা অবহেলিত। এভাবে আমরা আর চলতে পারছি না। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।