ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই রোহিঙ্গা নেতা হত্যা: মামলায় আসামি ১৬, গ্রেফতার তিন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
দুই রোহিঙ্গা নেতা হত্যা: মামলায় আসামি ১৬, গ্রেফতার তিন 

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার জামতলী আশ্রয় শিবিরে সন্ত্রাসীদের গুলিতে দুই রোহিঙ্গা নেতাকে (মাঝি) গুলি করে হত্যার ঘটনায় উখিয়া থানায় মামলা হয়েছে।  

এ ঘটনায় এজাহারভুক্ত তিন আসামীকে বৃহস্পতিবার (১১ আগস্ট) ভোরে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

 

এর আগে বুধবার (১০ আগস্ট) দিনগত রাত ১টার দিকে পাঁচজনের নাম উল্লেখসহ  ১৫/১৬ জনের বিরুদ্ধে নিহত আবু তালেবের স্ত্রী তৈয়বা খাতুন (৩০) বাদি হয়ে মামলা করেন। গ্রেফতাররা হলেন- শাহ মিয়া (৩২), মো. সোয়াইব (১৯) ও জাফর আলম (৫৪)।  তিনজনই হত্যার ঘটনায় করা মামলার এজাহারভুক্ত আসামি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, জামতলি এফডিএমএন ক্যাম্প-১৫ এর সি ব্লকের হেড মাঝি (ব্লকের নেতা) আবু তালেব (৫০) এবং সাবমাঝি সৈয়দ হোসেন (৪৩) নিহত হওয়ার ঘটনায় বাদীর দায়ের করা এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। মামলায় অভিযুক্তদের ধরতে পুলিশ অভিযান পরিচালনা করছে।  

মামলায় জাফর আলমের ছেলে মাহামুদুল হাসান (২৭), মৃত সোনা আলীর ছেলে শাহ মিয়া (৩২) ও তার ভাই আবুল কালাম ওরফে জাহিদ আলম (২৫), মৃত রশিদ আহম্মেদের ছেলে জাফর আলম (৫৪) ও তার ছেলে মো. সোয়াইবকে এজারভুক্ত আসামি করা হয়। । তারা সবাই জামতলী রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করে। এছাড়া এ মামলায় সন্দেহজনক তিন আসামি হলেন- ওই ক্যাম্পের আবুল কাশেমের ছেলে সাবমাঝি রেজাউল আলম (৪২), জাফর হোসেনের ছেলে সাবমাঝি মো. ইয়াছিন এবং ইসমাঈলের ছেলে (ভলান্টিয়ার) নুর মোহাম্মদ (৩২)।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন জানান, মূলত পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। এরই মধ্যে রোহিঙ্গা শিবিরে বিশেষ অভিযান চালিয়ে এজাহারভুক্ত তিন জনকে গ্রেফতার করা হয়েছে। ক্যাম্পে নিরাপত্তা জোরদারের পাশাপাশি অভিযুক্তদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এসবি/এসএ
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।