ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঙালির হৃদয়ে অমর হয়ে থাকবেন মাজহারুল আনোয়ার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
বাঙালির হৃদয়ে অমর হয়ে থাকবেন মাজহারুল আনোয়ার গাজী মাজহারুল আনোয়ার -ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: স্বাধীনতা পদক ও একুশে পদকপ্রাপ্ত বরেণ্য গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রোববার (৪ সেপ্টেম্বর) এক শোকবার্তায় তিনি বলেন, গাজী মাজহারুল আনোয়ার ছিলেন দেশের একজন প্রখ্যাত চলচ্চিত্রকার, গীতিকার, সুরকার ও প্রযোজক।

তিনি দেশের সাংস্কৃতিক অঙ্গনকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে অসামান্য অবদান রেখেছেন। অসংখ্য কালজয়ী গানের গীতিকার ও সুরকার হিসেবে জনপ্রিয় এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাঙালির হৃদয়ে অমর হয়ে থাকবেন।

শোকবার্তায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গাজী মাজহারুল আনোয়ারের রুহের মাগফেরাত কামনা ও পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার রোববার (৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।