ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বসতঘর হারনোর শঙ্কা, আনন্দহীন সাফজয়ী মাসুরার পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
বসতঘর হারনোর শঙ্কা, আনন্দহীন সাফজয়ী মাসুরার পরিবার ভেঙে দেওয়া হতে পারে সাফ জয়ী মাসুরার বাড়ি

সাতক্ষীরা: সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতার পর সারাদেশে আনন্দের জোয়ার বইলেও দুশ্চিন্তায় রয়েছে সেই দলেরই খেলোয়াড় মাসুরার পরিবার। তাদের এই দুশ্চিন্তা নিজেদের আশ্রয়, নিজেদের বসতঘর নিয়ে।

জানা গেছে, জাতীয় ফুটবল দলের ডিফেন্ডার মাসুরা পারভীনের বাড়ি সাতক্ষীরার বিনেরপোতায়। সেখানে সরকারিভাবে পাওয়া ৮ শতক জমিতে তৈরি করা ঘরে মা-বাবা ও দুই বোনকে নিয়ে থাকেন মাসুরা। সম্প্রতি সাতক্ষীরা-খুলনা সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে সড়ক ও জনপথ (সওজ)বিভাগ অবৈধ স্থাপনা উচ্ছেদে সড়কের পাশে নিজেদের সীমানা চিহ্নিত করেছে। এর মধ্যে পড়েছে জাতীয় দলের ডিফেন্ডার মাসুরাদের বাড়িও। যা ক্রস চিহ্ন দিয়ে মার্কিং করেছে সওজ বিভাগ।

তাই বিপত্তিটা এখানেই। জয়ের এই আনন্দে ভাসার পরিবর্তে দারিদ্র্যপীড়িত পরিবারটির মাথায় এখন শুধুই বাড়ি ভাঙার দুশ্চিন্তা।

এ বিষয়ে মাসুরার বাবা রজব আলী জানান, আগে তারা সাতক্ষীরা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ইটাগাছা পূর্বপাড়ায় একটি জরাজীর্ণ ভাঙাচোরা দোচালা ঘরে ভাড়া থাকতেন। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ সাফ নারী ফুটবল মাসুরার একমাত্র গোলে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। তখন তাদের থাকার জায়গা না থাকার বিষয়টি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর নজরে আসে। সে সময় যে জমি দেওয়া হয় তা ১৫ ফুট পানির নিচে ছিল।

তিনি আরও বলেন, বাধ্য হয়ে মাসুরার বঙ্গমাতা গোল্ড কাপের শ্রেষ্ঠ খেলোয়াড়ের পুরস্কার পাওয়া তিন লাখ টাকা দিয়ে মাটি ভরাট ও বাড়ি তৈরি করি।

রজব আলী বলেন, এত টাকা খরচ করে বাড়ি বানিয়ে এখন আমরা প্রায় নিঃস্ব। এদিকে আমার শরীরটাও ভালো না। কাজ করতে পারি না। মেয়ের খেলার টাকায় সংসার চলে। সওজ অবৈধ স্থাপনা উচ্ছেদ করবে, সেই হিসেবে আমাদের বাড়িতে ক্রস চিহ্ন দিয়ে গেছে। সরকারিভাবে পাওয়া ৮ শতক জমিতে ঘর করেছি। এটা ভেঙে দিলে স্ত্রী-সন্তান নিয়ে কোথায় থাকব?

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।