ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মনোহরদীতে নিষ্ক্রিয় করা হলো পুলিশের জব্দ করা ৫৪টি বোমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
মনোহরদীতে নিষ্ক্রিয় করা হলো পুলিশের জব্দ করা ৫৪টি বোমা

নরসিংদী: নরসিংদীর মনোহরদীতে বিভিন্ন সময়ে পুলিশের জব্দ করা ৫৪টি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

মঙ্গলবার (অক্টোবর) দুপুরে মনোহরদী থানার ভিতরে নিরাপত্তা বজায় রেখে বোমাগুলো নিষ্ক্রিয় করে ডিএমপির বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট।

থানা সূত্রে জানা গেছে, গত ২৮ আগষ্ট দুপুরে উপজেলা বিএনপি খুন, গুম ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধিসহ স্বেচ্ছাসেবক ও ছাত্রদল নেতার মৃত্যুর প্রতিবাদে মনোহরদীতে সমাবেশ করে। সমাবেশে তারা লাঠিশোঠা নিয়ে এগুতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। পরে বিএনপি নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশ সমাবেশ স্থল থেকে তিনটি বোমা জব্দ করে।

এছাড়া উপজেলার বড়চাপা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে পুলিশ অভিযান পরিচালনা করে ডাকাতদের কাছ থেকে ৫১টি বোমা জব্দ করে। এই সবগুলো বোমা মঙ্গলবার সকালে নিষ্ক্রিয় করা হয়। ঢাকা থেকে আসা ডিএমপির বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের উপ-পরিদর্শক গোলাম মতূর্জার নেতৃত্বে চার সদস্যের একটি দল বোমাগুলো নিষ্ক্রিয় করে।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন বাংলানিউজকে বলেন, মামলার আলামত হিসেবে বোমাগুলো আমাদের হেফাজতে ছিল। আদালতের আদেশের প্রেক্ষিতে বোমাগুলো আমরা পানিতে ভিজিয়ে রেখেছিলাম। পরে ডিএমপির বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট সেগুলো নিষ্ক্রিয় করেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।