ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুর-২

২ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
২ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ফরিদপুর: ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে জমা দেওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এতে জমা পড়া মোট ছয়জনের মনোনয়নপত্রের মধ্যে চারজনকে বৈধ প্রার্থী হিসেবে নির্বাচিত এবং দুইজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ তথ্য জানায় জেলা নির্বাচন অফিস।

যাচাই-বাছাই শেষে বৈধভাবে মনোনীত প্রার্থীরা হলেন- শাহাদাব আকবার লাবু চৌধুরী (বাংলাদেশ আওয়ামী লীগ), মো. জয়নুল আবেদীন বকুল মিয়া (বাংলাদেশ খেলাফত আন্দোলন), মো. আলমগীর মিয়া (জাতীয় পার্টি) ও মোহাম্মদ জামাল হোসেন মিয়া (স্বতন্ত্র)।

এদিকে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- মো. কামরুজ্জামান (স্বতন্ত্র) ও মো. আবদুল কাদের (স্বতন্ত্র)। তথ্যের গড়মিল থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

ফরিদপুর জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, নির্বাচন ইভিএময়ের মাধ্যমে হবে। ফরিদপর-২ সংসদীয় আসনের মোট তিন লাখ ১৮ হাজার ৪৭৯ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।

ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহার ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ আগামী ৫ নভেম্বর। খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবে।

প্রসঙ্গত, সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি)। তফসিল ঘোষণা অনুযায়ী ১০ অক্টোবর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন এবং মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল ১৯ অক্টোবর। আগামী ৫ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।