ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রংপুরে হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
রংপুরে হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার

ঢাকা: রংপুরে হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার। এ লক্ষ্যে ১২১ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, রংপুর স্থাপন’ প্রকল্পের অনুমোদন দিয়েছে সরকার।

নির্মাণ কাজটি পেয়েছে এমজি জামাল অ্যান্ড কোম্পানি লিমিটেড।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাইদ মাহবুব।  

তিনি জানান, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ২৪তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩২তম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে একটি প্রস্তাব ও সরকারি ক্রয় সংক্রান্ত কমিটির সভায় ১৭টি প্রস্তাবের অনুমোদন দিয়েছে।  

অতিরিক্ত সচিব সাইদ মাহবুব জানান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, রংপুর স্থাপন’ প্রকল্পের প্যাকেজ নং- WD-1, WD-2 ও WD-4 এর আওতায় নির্মাণ কাজ এমজি জামাল অ্যান্ড কোম্পানি লিমিটেডের কাছ থেকে ১২১ কোটি ১৭ লাখ ৬৮ হাজার ১০৯ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়ককে জাতীয় মহাসড়ক মানে ৪-লেনে উন্নীতকরণ’ প্রকল্পের প্যাকেজ নং-WP-01 এর নির্মাণ কাজ স্পেকট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেডের কাছ থেকে ৪৩৯ কোটি ৬৪ লাখ ১৯ হাজার ৭৪৭ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।