ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদ্যালয়ের মাঠেই জন্ম নিল নবজাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
বিদ্যালয়ের মাঠেই জন্ম নিল নবজাতক

চাঁদপুর: চাঁদপুর শহরের একটি ডায়াগনষ্টিক সেন্টারে স্বাস্থ্য পরীক্ষা শেষে বাড়ির যাওয়ার পথে লেডি প্রতিমা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সন্তান জন্ম দিলেন আয়েশা বেগম নামে এক প্রসূতি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেল ৩টার দিকে তার প্রসব ব্যথা শুরু হলে স্কুলের সামনের রাস্তায় অসুস্থ হয়ে পড়েন আয়েশা।

এ সময় তার সঙ্গে কোনো আত্মীয় স্বজন ছিলেন না। ঘটনাটি দেখে ওই স্কুলের প্রধান শিক্ষক তাৎক্ষণিক প্রতিষ্ঠানের পেছনের গেট খুলে সন্তান ভূমিষ্ঠ হওয়ার ব্যবস্থা করেন। ওই নারীকে চাদর দিয়ে ঢেকে দেওয়া হয়।

আয়েশা বেগম চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের ছোট সুন্দর গ্রামের শরীফের স্ত্রী।

লেডি প্রতিমা স্কুলের প্রধান শিক্ষক মোর্শেদা ইয়াছমিন পরে বিষয়টি চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে জানান। তারপর সেখানকার আবাসিক স্বাস্থ্য কর্মকর্তার (আরএমও) নির্দেশে নার্সিং বিভাগের নার্স ও স্টাফরা ঘটনাস্থলে আসেন। তবে তারা পৌঁছানোর আগেই সন্তান জন্ম আয়েশা।

মোর্শেদা ইয়াছমিন জানান, হাসপাতালের নার্সরা সদ্যজাত ও তার মাকে পরে হাসপাতালে নিয়ে যান। বর্তমানে তারা হাসপাতালে ভর্তি।

আয়েশা বেগমের বোনের স্বামী ফারুক গাজী জানান, আয়েশা তার বাবার বাড়ি থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য চাঁদপুরে যান। তার সন্তান ভূমিষ্ঠ হওয়ার সম্ভাব্য তারিখ ছিল ২২ নভেম্বর।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও আসিবুল আহসান চৌধুরী বাংলানিউজকে বলেন, লেডি প্রতিমা বালিকা স্কুল থেকে এক নারী প্রসব ব্যথা ওঠার খবর পাই। তাৎক্ষণিক আমরা নার্সিং বিভাগ থেকে নার্স ও স্টাফদের পাঠাই। পর্যবেক্ষণের জন্য মা ও শিশু বর্তমানে হাসপাতালে রয়েছে, এখন তারা সুস্থ।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।