ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাঙ্গায় নিখোঁজ সেই চিকিৎসক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
ভাঙ্গায় নিখোঁজ সেই চিকিৎসক গ্রেফতার ডা. জাকির হোসেন

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিখোঁজ হওয়া মেডিকেল অফিসার ডা. জাকির হোসেনকে গ্রেফতার করেছে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল  ক্রাইম ইউনিট (সিটিটিসি)।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার আহমেদুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (১৬ নভেম্বর) সকাল ৮টার দিকে ঢাকার যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) তাকে রিমান্ডে নেওয়ার জন্য আদালতে সোপর্দ করা হয়।  

সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার আহমেদুল ইসলাম বলেন, গ্রেফতার ডা. জাকির হোসেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তাকে প্রথম গ্রেফতারের সময় তার নাম ইব্রাহিম বলেন। পরে জিজ্ঞেসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করেন তার নাম জাকির হোসেন।  

তিনি বলেন, জাকির হোসেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে পড়ালেখা করতেন। তিনি সেখানে পড়ালেখার সময় থেকেই নিষিদ্ধ আনসার আল ইসলামের সঙ্গে জড়িয়ে পড়েন। এ সংগঠনেরই একটি ব্লগে লেখালেখি করতেন ডা. জাকির।  

এদিকে নিষিদ্ধ আনসার আল ইসলামের ‘দাওরা’ নামে একটি কোর্স করতে ঢাকায় এসেছিলেন জাকির। এ কোর্সটি সাধারণত তিন-পাঁচদিন হয়ে থাকে বলে জানান সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার আহমেদুল ইসলাম।  

এ অতিরিক্ত উপ-কমিশনার আরও বলেন, জাকিরকে জিজ্ঞেসাবাদের জন্য দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। জিজ্ঞাসাবাদ শেষে আরও কিছু তথ্য পাওয়া যাবে বলে ধারণা করছি।  

প্রসঙ্গত, গত ৮ নভেম্বর ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিউটি শেষ করে সহকর্মী ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে খুদে বার্তা পাঠিয়ে নিরুদ্দেশ হন ডা. জাকির হোসেন। এরপর থেকেই তার ব্যবহৃত মোবাইলফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়। তার নিখোঁজ হওয়ার বিষয়ে ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।