ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শরীয়তপুরে ১৫ বস্তা ওএমএসের চাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
শরীয়তপুরে ১৫ বস্তা ওএমএসের চাল জব্দ

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলার পৌর এলাকায় অভিযান চালিয়ে ওএমএসের ১৫ বস্তা চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।  
রোববার (২০ নভেম্বর) বিকেলে উপজেলার আঙ্গারিয়া বাজারে (ওএমএস) ডিলার মো. ইয়াকুব হোসেনের দোকানে এ অভিযান চালানো হয়।

 

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই ডিলারকে পাঁচ হাজার টাকা জরিমানা করাসহ তদন্তের মাধ্যমে ডিলারশিপ বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শরীয়তপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র।  

ইউএনও জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ওপেন মার্কেট সেল (ওএমএস)। সদর উপজেলায় ওএমএসের ডিলার রয়েছে ১০টি। আজ বিকেল সাড়ে ৩টার দিকে এক অভিযোগের ভিত্তিতে আঙ্গারিয়া বাজারে (ওএমএস) ডিলার মো. ইয়াকুব হোসেনের দোকানে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা ১৫ বস্তা চাল পাওয়া যায়। প্রতি বস্তায় ৫০ কেজি করে চাল রয়েছে যা জব্দ করা হয়েছে। এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত চালগুলো খাদ্য গুদামে রাখা হয়।

শরীয়তপুর সদরের ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, নিম্ন আয়ের মানুষকে স্বস্তি দিতে সরকারের (ওএমএস) কার্যক্রমের আওতায় সারাদেশে চাল ও আটা বিক্রি চলছে। আমাদের প্রতিদিন যে চাল ও আটা বিক্রি করার কথা সেটা বিক্রি না করে কোনো ডিলার মজুদ করতে পারবে না। যদি কোনো ডিলার বিক্রি করতে না পারে তাহলে সঙ্গে সঙ্গে প্রশাসনকে জানানোর কথা। তিনি জানাননি। অবৈধভাবে ওএমএসের চাল মজুত করেছিলেন ডিলার মো. ইয়াকুব হোসেন। তাই তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর তদন্তের মাধ্যমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ