ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাগরিক ঐক্যের নেতার বাড়িতে হামলা-ছাত্রদল নেতার মৃত্যুতে গণতন্ত্র মঞ্চের নিন্দা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
নাগরিক ঐক্যের নেতার বাড়িতে হামলা-ছাত্রদল নেতার মৃত্যুতে গণতন্ত্র মঞ্চের নিন্দা

ঢাকা: নাগরিক ঐক্য কামারখন্দ উপজেলা সদস্য সচিব শাকিল আহমেদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এবং তার বিরুদ্ধে মামলা; ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ছাত্রদল নেতাকে হত্যা এবং পুলিশের অবহেলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি পালানোর ঘটনায় নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের নেতারা।

রোববার (২০ নভেম্বর) নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের এ সভায় অনুষ্ঠিত হয়।

করেন ।  

সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদ সদস্য আকবর খান, গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহম্মদ রাশেদ খান।  

সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের যুগ্ম সম্পাদক ডা. জাহেদ উর রহমান, সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলী সদস্য বাচ্চু ভূঁইয়া, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাবিবুর রহমান, হাসিব উদ্দিন, ভাসানী অনুসারী পরিষদের মো. মহিবুল্লাহ বাহার প্রমুখ।  

সভায় দেশের বর্তমান রাজনৈতিক এবং অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। গত ১৮ নভেম্বর সিরাজগঞ্জে নাগরিক ঐক্যের কামারখন্দ উপজেলা সদস্য সচিব শাকিল আহমেদের ব্যবসা প্রতিষ্ঠানে আওয়ামী সন্ত্রাসীদের হামলা এবং পরদিন তারই বিরুদ্ধে মামলার ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান মঞ্চের নেতারা।  

নেতারা ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নিহতের ঘটনায় তীব্র প্রতিবাদ জানান।  

নেতারা বলেন, হত্যার উদ্দেশেই লিফলেট বিতরণের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ সরাসরি গুলি করে একজন মানুষকে হত্যা করেছে। ফ্যাসিস্ট সরকারের নির্দেশেই এই নৃশংস ঘটনা ঘটানো হয়েছে।  

আদালত প্রাঙ্গণে পুলিশের হাত থেকে মৃত্যদণ্ডপ্রাপ্ত দুইজন আসামি পালানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নেতারা বলেন বিরোধী শক্তিকে দমন করতে সরকার নতুন করে জঙ্গী নাটক সাজানোর ক্ষেত্র তৈরি করছে। পুলিশের হাত থেকে এভাবে আসামি ছিনতাইয়ের ঘটনা পুলিশ বাহিনী তথা সরকারের চরম ব্যর্থতার উদাহরণ। এর দায় অবৈধ ক্ষমতাসীন সরকারকে নিতে হবে। সারা দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির আশঙ্কাজনক অবনতির মধ্যে এ ঘটনা সরকারের চরম ব্যর্থতার উদাহরণ।  

অনতিবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ এবং পলাতক আসামিদের গ্রেফতারের দাবি জানান গণতন্ত্র মঞ্চের নেতারা।

এর আগে, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি নয়ন মিয়াকে দেখতে শনিবার (১৯ নভেম্বর) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যান গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকি।  

সেখানে তিনি বলেন, বর্তমান সরকার তার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে মানুষকে গুলি করে হত্যা করছে। মানুষকে গুলি করে কেউ কোনো দিন ক্ষমতায় থাকতে পারেনি। এ সরকারও পারবে না। আমাদের সবার যুগপৎ আন্দোলনে এই সরকারের পতন হবে।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।