ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

মুক্তমত

দুবাইয়ে লোভজয়ী হালিমকে সংবর্ধনা

লুৎফুর রহমান,দুবাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুন ২৬, ২০১৩
দুবাইয়ে লোভজয়ী হালিমকে সংবর্ধনা

ঢাকা: দুবাইয়ে যাত্রীর ফেলে যাওয়া নগদ অর্থ ও মূল্যবান অলঙ্কার ফেরত দিয়ে অনন্য নজির স্থাপনকারী বাংলাদেশি ট্যাক্সি ক্যাব চালক  আব্দুল হালিমকে (৩১) সংবর্ধনা দিয়েছে সেখানকার বাংলাদেশ কনস্যুলেট।

গত ২৫ জুন বাংলাদেশ কনস্যুলেট দুবাই’র কার্যালয়ে আয়োজিত সংবর্ধনায় তার হাতে ক্রেস্ট ও সনদ  তুলে দেওয়া হয়।



এ সময় উপস্থিত ছিলেন দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আবু জাফর, কমার্শিয়াল কনস্যুলার মাহমুদুল হাসান, ভাইস কনস্যুলার নাসরিন জাহান লিপি, লেবার কনস্যুলার নাসরিন জাহান, আমিরাত বিজনেস কাউন্সিলের সভাপতি শিল্পপতি মাহতাবুর রহমান নাসের, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এ এম আব্দুল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ যখন দুবাইয়ের শ্রমবাজারে পিছিয়ে পড়েছে ঠিক তখন নিজের সততার পরিচয় দিয়ে আব্দুল হালিম একটি দেশ আর একটি জাতিকে এগিয়ে এনেছেন। আব্দুল হালিমরা যুগে যুগে সততার জন্য মডেল হয়ে থাকবেন।
নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আব্দুল হালিম বলেন, আমি আমার ঈমানি দায়িত্ব ও নিজের সততার পরিচয় দিয়েছি মাত্র। কিন্তু এখন দেখছি শুধু আমি আমার নয় বরং আমার দেশেরও নাম উজ্জ্বল করেছি।

তাই সব প্রবাসীকে এমনিভাবে নিজ নিজ অবস্থানে থেকে সততার পরিচয় দেওয়ার অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, বাংলাদেশি ট্যাক্সি চালক আব্দুল হালিম দুবাইতে তার ট্যাক্সিতে যাত্রী তোলেন। কিন্তু বেখেয়ালে ওই যাত্রী তার ব্যাগটি ফেলে রেখে চলে যান। ব্যাগে দেড় মিলিয়ন দিরহাম ও স্বর্ণ ছিল। হালিম তা আত্মসাৎ না করে  কাছেই এক থানায় গিয়ে জমা দেন। তার এই বিরল সততার স্বীকৃতি হিসেবে সেদেশের সরকার তাকে পুরস্কৃত করে। তাকে বিভিন্ন সুযোগ সুবিধাও দেয়।

এদিকে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনও হালিমকে সম্মাননা জানানোর উদ্যোগ নিয়েছে। এসবের মধ্যে আমিরাত-বাংলা মাসিক মুকুল উদ্যোগ নিয়েছে এই খেটে খাওয়া সৎ-নির্লোভ বাঙালি তরুণের জীবনের গল্প ছবি মাধ্যমে সবার কাছে পৌঁছে দেওয়ার।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুন ২৬, ২০১৩
সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর/জেডএম; জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।