ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

রাজনীতি

শুধুমাত্র মোবাইল-মানিব্যাগ নিয়ে ঢোকা যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
শুধুমাত্র মোবাইল-মানিব্যাগ নিয়ে ঢোকা যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গসংগঠন ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন ঘিরে নিরাপত্তা বেষ্টনীতে ঘেরা সোহরাওয়ার্দী উদ্যান।  মোবাইল-মানিব্যাগ ছাড়া আর কোনো কিছু নিয়ে প্রবেশ করা যাচ্ছে না।

সব দিকে সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

পুলিশ, র‍্যাব, ডিবি, ডিজিএফআই, এনএসআই সহ বিভিন্ন সংস্থার সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। দেশের বিভিন্ন স্থান থেকে আসা বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের প্রবেশ পথগুলোতে তল্লাশি করে সম্মেলনস্থলে প্রবেশ করতে দিচ্ছেন তারা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ছাত্রলীগের সম্মেলনস্থলে এমন চিত্র দেখা যায়।

আয়োজিত সম্মেলনে দেশের বিভিন্ন স্থান থেকে আসা বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের ঢল নামতে শুরু করে। দলীয় ব্যানারে দলে দলে সম্মেলন কেন্দ্রে এসে তারা উপস্থিত হয় তারা। এ সম্মেলন ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সোহরাওয়ার্দী উদ্যানের গেটে কয়েক স্তরে পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রবেশ গেটগুলোতে স্ক্যানার বসানো হয়েছে। প্রত্যেককে চেক করে ভিতরে প্রবেশ করানো হচ্ছে। মোবাইল-মানিব্যাগ ছাড়া আর কোনো কিছু নিয়ে প্রবেশ করা যাচ্ছে না। এছাড়াও পুরো সম্মেলন এলাকাজুড়ে টহল দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকার কিছু রাস্তা বন্ধ বা ডাইভারশন দিয়েছে ট্রাফিক বিভাগ। সম্মেলন ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বলেন, আমরা সম্মেলনকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা বসিয়েছি। এখানে পুলিশ, র‍্যাব, ডিজিএফাই, এনএসআইসহ সরকারের যতগুলো সংস্থা রয়েছে সকল সংস্থার নিরাপত্তা বসানো হয়েছে। এখন পর্যন্ত কোন ধরনের বিশৃঙ্খলা ঘটেনি।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এমএমআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa