ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

রাজনীতি

সাম্যবাদী দলের নেতা কমরেড ধীরেন সিংহ আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
সাম্যবাদী দলের নেতা কমরেড ধীরেন সিংহ আর নেই

সিলেট: সিলেটের প্রবীণ রাজনীতিবিদ বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য, সিলেট জেলা সাধারণ সম্পাদক কমরেড ধীরেন সিংহ মারা গেছেন। মৃত‌্যুকালে তার বয়স ছিল ৭৪ বছর।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ৮টা ৩১ মি‌নিটের দিকে সিলেট উইমেন্স মে‌ডিকেল কলেজ হাসপাতালে চি‌কিৎসাধীন অবস্থায় তার মৃত‌্যু হয়। মৃত‌্যুকালে তি‌নি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও আত্মীয় স্বজনসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

ধীরেন সিংহ সিলেট মনিপুরী রাজবাড়ি এলাকার স্থায়ী বাসিন্দা। তি‌নি ২০১৬ সালে জাতিসংঘে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন।

কমরেড ধীরেন সিংহ সাম‌্যবাদী দলের প‌লিটব‌্যুরোর পাশাপা‌শি মনিপুরী যুব সমিতির (বামযুস) কেন্দ্রীয় কমিটির সভাপতির দা‌য়িত্বে ছিলেন।

কমরেড ধীরেন সিংয়ের প্রতি সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য বুধবার (৭ ডিসেম্বর) বেলা ১১টায় তার মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে।

সিলেট জেলা আলীগের শোক

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের অন্যতম নেতা, সাম্যবাদী দলের সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক, সাম্যবাদী দলের কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য ধীরেন সিংহের মৃত্যুতে শোক জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান।

এক শোকবার্তায় নেতারা বলেন, বৈশ্বিক অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটকালে তার মতো একজন বিচক্ষণ, দৃঢ়প্রতিজ্ঞ, আদর্শবান ও জনবান্ধব নেতার মৃত্যুতে দেশ জাতি বিশেষ করে সিলেটবাসীর এক অপূরণীয় ক্ষতি হয়ে গেলো।

শোকবার্তায় নেতারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২

এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa