ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়া-৪ আসনে আ.লীগের মনোনয়ন জমা দিলেন মনজুরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
বগুড়া-৪ আসনে আ.লীগের মনোনয়ন জমা দিলেন মনজুরুল

ঢাকা: বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য, চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এ সময় মনজুরুল ইসলাম মেঘ সাংবাদিকদের বলেন, বগুড়া-৪ আসনে প্রায় ১ লাখ নতুন ভোটার হয়েছে। এ ভোটগুলো আওয়ামী লীগের ব্যাংক। আমাকে নমিনেশন দিলে নৌকা মার্কা নিয়ে আমি বিপুল ভোটে বিজয়ী হবো বলে আশা করছি।

তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আমি চলচ্চিত্র নিয়ে যেমন কাজ করেছি, তেমনি সামাজিক সেচ্ছাসেবী উন্নয়নমূলক ব্যাপক কাজ করেছি আমার নির্বাচনী এলাকায়। ফলে তরুণ ভোটাররা আমার সামজিক কাজের কর্মী, মুরব্বিরা আমার সমর্থক ও অনুপ্রেরণা। আমাকে নমিনেশন দিলে এ আসনে প্রায় ৪৭ বছর পরে আওয়ামী লীগের বিজয় হবে।

মেঘ বলেন, আমি এমন এক আসন থেকে নমিনেশন ফরম জমা দিলাম যে আসনে বিগত প্রায় ৪৭ বছর আওয়ামী লীগের নৌকা মার্কায় কোনো সংসদ সদস্য নির্বাচিত হয়নি। ফলে এ আসনে সেভাবে আওয়ামী লীগের কোনো নেতা তৈরি হয়নি। দিন দিন আওয়ামী লীগের ভোটার কমে গিয়ে বিএনপির দুর্গ গড়ে উঠেছে। প্রধানমন্ত্রী যদি আমাকে নমিনেশন দেন তাহলে নতুন প্রজন্ম অনুপ্রাণিত হয়ে বগুড়ায় আওয়ামী লীগের গণজোয়ার সৃষ্টি করবে। আমার তেমন কিছু চাওয়ার নেই, নেত্রী যা বলবেন সেটাই মেনে নেব। আমার পরিবারের সদস্যরা দলের জন্য জীবন দিয়েছেন, আমার মামা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন, আমার নানা মুক্তিযোদ্ধা, আমাদের পরিবার আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন থেকে দলের সঙ্গে সম্পৃক্ত আছে। আমরা হারিয়েছি অনেক কিছু, হারানোর ভয় করি না, তবে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হিসেবে আমি নির্বাচিত হলে জনগণের একনিষ্ঠ সেবক হিসেবে কাজ করবো।

মনজুরুল ইসলাম মেঘ বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের আহ্বায়ক থাকাকালীন লাগাতার আন্দোনের মাধ্যমে ক্যাম্পাস ও হোস্টেল দুর্নীতিমুক্ত করে ব্যাপক প্রশংসিত হয়েছিলেন। সাংবাদিকতা ও চলচ্চিত্র নির্মাণকে পেশা হিসেবে নিলেও আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের বর্তমান কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়া টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশের (ট্র্যাব) আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে সম্পৃক্ত আছেন। তিনি সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিষ্ঠাতা ও পরিচালক। এ উৎসব ইতোমধ্যেই শতাধিক দেশে পরিচিতি লাভ করে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। মেঘ আমেরিকা, ভারত, ইতালি, তুরস্কসহ বেশ কয়েকটি দেশের প্রায় ২০টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি দায়িত্ব পালন করেছেন। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী, সমর্থকরা আশা করছেন একাধিক শহীদ ও মুক্তিযোদ্ধা তসলিম উদ্দিন সরদার পরিবারের উত্তরসূরি মনজুরুল ইসলাম মেঘকে নমিনেশন দেওয়া হলে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ব্যাপক ভোটে জয়লাভ করবেন ক্লিন ইমেজের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এ তরুণ নেতা।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।