ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

শ্যামনগর উপজেলা বিএনপির সম্পাদকসহ ১২ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
শ্যামনগর উপজেলা বিএনপির সম্পাদকসহ ১২ নেতাকর্মী কারাগারে

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ বিএনপি ও জামায়াতের ১২ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালত।

উচ্চ আদালতের অন্তর্বর্তী জামিনে থাকা এসব নেতা রোববার (২২ জানুয়ারি) সাতক্ষীরা দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জামিন বাতিল হওয়া নেতারা হলেন- শ্যামনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সোলায়মান কবীর, ইউনিয়ন বিএনপির সভাপতি আজিজুল হক সরদার, সাধারণ সম্পাদক আনোয়ার ঢালী, সাংগঠনিক সম্পাদক জামিরুল আলম বাবলু, উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক জহুরুল হক আপ্পু, উপজেলা যুবদলের সদস্য সচিব আনোয়ারুল ইসলাম আঙ্গুর, সদর ইউনিয়ন জামায়াতের আমির হারুন-অর রশিদ সাচ্চু, জামায়াত কর্মী আব্দুস সবুর, মাওলানা নজরুল ইসলাম, সৈয়দ কামাল মোল্যা, রাশিদুল ইসলাম ও জামাল উদ্দীন সানা।

এর আগে গত ১৯ জানুয়ারি উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক আবুল কালাম মোড়ল ও সদর ইউনিয়ন বিএনপির সভাপতি শেখ লিয়াকত আলী বাবুর জামিন প্রার্থনা বাতিল করে তাদের কারাগারে পাঠান আদালত।

উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদুল আলম দোহা জানান, ঢাকার ১০ ডিসেম্বরের গণসমাবেশকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের ২০ জনের নাম উল্লেখ করে শ্যামনগর থানায় মামলা করেন উপ-পরিদর্শক রেজাউল করিম। নাশকতা সৃষ্টির অভিযোগে দায়েরকৃত মামলায় শ্যামনগর উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উল্লেখের পাশাপাশি অজ্ঞাতনামা ৩০-৩৫ জনকে ওই মামলায় আসামি করা হয়। উচ্চ আদালতের জামিনে থাকা এসব নেতাদের মধ্যে ১৫ জন রোববার জামিনের আবেদন করলে আদালত বয়স বিবেচনায় তিনজনকে জামিন দেন। কারাগারে যাওয়া নেতাদের জামিনের জন্য সংগঠনের পক্ষ থেকে উচ্চ আদালতে যাওয়ার কথা জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।