ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাফরুলে জামায়াত নেতা-কর্মীদের নামে মামলা, গ্রেফতার ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
কাফরুলে জামায়াত নেতা-কর্মীদের নামে মামলা, গ্রেফতার ১০ প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর মিরপুরে বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের নামে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় দলটির ১০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) মিরপুর ১০ গোল চত্বর এলাকা থেকে শেওরাপাড়া পর্যন্ত বিক্ষোভ মিছিল করে জামায়াত। এ সময় দলটির নেতাকর্মীদের হামলায় কাফরুল থানার তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানায় পুলিশ।

পরে কাফরুল থানার এসআই শ্যামল কুমার হালদার বাদি হয়ে মামলাটি (নং-৩১) দায়ের করেন। মামলায় ৪২ জন ঢাকা মহানগর উত্তর জামায়াত শিবির নেতা-কর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও তিন-চারশ’ জনকে আসামি করা হয়েছে।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, যানচলাচল বিঘ্ন ঘটিয়ে মঙ্গলবার দুপুরে জামায়াত বিক্ষোভ মিছিল ও সমাবেশের নামে অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছিল। সেখানে পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে তাদের ওপর হামলা চালানো হয়।

পুলিশের ওপর হামলা, পুলিশের কর্তব্য কাজে বাধা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে মহানগর উত্তর জামায়াতের আমীর সেলিম উদ্দিন ভুইয়া ও সেক্রেটারি ড. রেজাউল করিমসহ ৪২ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৪ শ’ জনকে আসামি করে মামলা হয়েছে। এ মামলায় জামায়াতের ১০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে গ্রেফতারদের আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হবে। জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
পিএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।